Daily Sunshine

বাগমারায় গরু চোর সিন্ডিকেটের সদস্যদের ধরতে মাঠে পুলিশ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: চোরাই গরু উদ্ধার করতে গিয়ে আন্ত:জেলা চোর সিন্ডিকেটের সন্ধান পেয়েছে বাগমারা থানার পুলিশ। চোরাই গরু উদ্ধারের সাথে সাথে চোর সিন্ডিকেটের সদস্যদের ধরতে মাঠে নেমেছে পুলিশের একটি দল। অল্প সময়ের মধ্যে চোর সিন্ডিকেটের সকল সদস্যকে আটকের মাধ্যমে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন বাগমারা থানার ওসি আতাউর রহমান।
বৃহস্পতিবার রাতের কোন এক সময়ে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের নন্দনপুর গ্রামের আয়ুব আলীর বাড়িতে হানা দিয়ে গোয়ালঘরের তালা ভেঙে ৭ লাখ টাকা দামের দুইটি অস্ট্রেলিয়ান গাভী চুরি করে নিয়ে যায় চোরের দল। ভোরে বাড়ির মালিক আয়ুব আলী গোয়াল ঘরে গরু না পেয়ে চিৎকার শুরু করে। আশপাশের লোকজন আয়ুব আলীর বাড়িতে ভিড় জমাতে থাকে।
এক পর্যায় বিষয়টি বাগমারা থানার পুলিশকে অবহিত করা হয়। পুলিশ আয়ুব আলীর বাড়িতে আসে এবং বিস্তারিত জানার পর বাড়ির মালিক ও পুলিশ মিলে গরু উদ্ধারের অভিযানে মাঠে নামে। এক পর্যায়ে তারা জানতে পারে উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বাইগাছা গ্রামের এক সময়ের আন্ত:জেলা ডাকাত দলের সদস্য মহববত আলীসহ (৪৮) তার সাঙ্গপাঙ্গরা গরু দুইটি চুরি করেছে।
এমন খবরের ভিত্তিতে বাগমারা থানার পুলিশ এলাকার লোকজনদের সাথে নিয়ে শুভডাঙ্গার বাইগাছা এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে চোর সিন্ডিকেটের মূল হোতা মহববত আলী বাড়ির দরজায় তালা মেরে পালিয়ে যায়। এলাকার লোকজনের উপস্থিতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগীতায় পুলিশ বাড়ির তালা ভেঙ্গে গরু দুইটি উদ্ধার করে। ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে বাগমারা থানার পুলিশ জানায়।
এলাকাবাসীর অভিযোগ, মহববত আলীসহ তার বাবা মতিউর রহমান টুকু, ভাই এবাদত হোসেন ও ভগ্নি মতিউর রহমান এক সময়ে আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা রাতের বেলায় বাড়ির বাহিরে যেত এবং রাস্তায় ব্যারিকেট দিয়ে জনগনের কাছ থেকে মটরসাইকল থেকে শুরু করে সব ধরনের জিনিসপত্র ছিনিয়ে নিত। তাদের অত্যাচারে অতিষ্ট ছিল এলাকার লোকজন।
এছাড়াও তারা সবাই মিলে তৎকালীন শুভডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানীকে জবাই করে হত্যা করেছিল। অবৈধ অস্ত্র ও জালা টাকার কারবারের সময় র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে এলাকার এক ব্যক্তির মৃত্যু হয়েছিল। কিছু দিন পূর্বে মহববত আলী বাসুপাড়া ইউনিয়নের এক নারীকে জোর পূর্বক ধর্ষনের চেষ্টা করেছিল। ওই মামলায় বেশ কিছু দিন হাজত বাস করে আসল। হাজত থেকে ফিরে আবারো চোর সিন্ডিকেট তৈরী করে এলাকার কৃষকদের গোয়ালঘর থেকে গরু চুরি শুরু করেছেন।
এলাকাবাসীর দাবী তাদের কারনে আবারো এলাকার আইন শৃংখলার পরিবেশ নষ্ট হতে যাচ্ছে। অবিলম্বে ওই সকল অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যদের কাছে দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি আতাউর রহমান চোরাই গরু উদ্ধারের বিষয়টি স্বীকার করে বলেন, ওই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে এবং মহববতসহ চোর সিন্ডিকেটের অন্যান্যদের সদস্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে রয়েছে বলে তিনি জানিয়েছেন।

ফেব্রুয়ারি ২৩
০৪:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত