Daily Sunshine

তালেবানদের সঙ্গে আলোচনায় গুরুত্বপূর্ণ অগ্রগতি: পম্পেও

Share

সানশাইন ডেস্ক: আফগানিস্তানে দেড় যুগের যুদ্ধের সমাপ্তিতে তালেবানদের সঙ্গে শান্তি আলোচনায় গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। দেশটির প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপারও এর আগে আফগান তালেবানদের সঙ্গে একটি প্রস্তাব নিয়ে দরকষাকষি চলছে বলে জানিয়েছিলেন।
গত বছরের সেপ্টেম্বরে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প তালেবানদের সঙ্গে যুক্তরাষ্ট্রের শান্তি আলোচনার ‘মৃত্যু ঘটেছে’ বলে মন্তব্য করেছিলেন। বৃহস্পতিবার পম্পেও জানান, প্রেসিডেন্ট এখন সশস্ত্র ওই গোষ্ঠীটির সঙ্গে ফের আলোচনা চালিয়ে যেতে সবুজ সংকেত দিয়েছেন। আলোচনার অগ্রগতি নিয়ে তিনি সন্তুষ্টিও জানিয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
দরকষাকষিতে জটিলতা ছিল, তবুও আলোচনা চলছে। যদিও শান্তি চুক্তি এখনও অর্জিত হয়নি, বলেছেন পম্পেও। “আশা করছি, কেবল একটি কাগজ নয়, সহিংসতা উল্লেখযোগ্য পরিমাণ কমবে, এমন পর্যায়ে পৌঁছাতে পারবো আমরা। যদি আমরা ওই পর্যায়ে যেতে পারি এবং কিছু সময় এ অগ্রগতি ধরে রাখতে পারি, তাহলে আফগানিস্তানের সব পক্ষের সঙ্গে আমরা সত্যিকারের শান্তি আলোচনা নিয়ে এক টেবিলে বসতে পারবো,” বলেছেন তিনি।

ফেব্রুয়ারি ১৫
০৪:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত