Daily Sunshine

২৬০ কেন্দ্রে এক শিক্ষার্থী!

Share

স্টাফ রিপোর্টার : ২৬০ পরীক্ষা কেন্দ্রের মধ্যে মাত্র একজন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছেন। বৃহস্পতিবার রাজশাহী শিক্ষাবোর্ডে অধীনে অনুষ্ঠিত হয় এসএসসির শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা বিষয়ের পরীক্ষা। এই পরীক্ষায় ওই শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী শিক্ষাবোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম।
তিনি বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডের আট জেলায় ২৬০ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শুধু সিরাজগঞ্জের একটি কেন্দ্রে এক শিক্ষার্থী শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা বিষয়ের পরীক্ষা দিয়েছে। এ বিষয়ে মাত্র একজন শিক্ষার্থী ছিল।
অন্যদিকে, এই বোর্ডের অধীনে আরো আটটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসব বিষয়ে শিক্ষার্থী ১ লাখ ৪৭ হাজার ৩২৩ জন । এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ৪৬ হাজার ৬৯৪ শিক্ষার্থী। এই পরীক্ষায় ৬২৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া অনুপস্থিতির হার দশমিক ৪৩ শতাংশ।

ফেব্রুয়ারি ১৫
০৪:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত