Daily Sunshine

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : ‘জেগে ওঠো আদিবাসী ছাত্র সমাজ, ঐক্যবদ্ধ হও অধিকার আদায়ের সংগ্রামে’ স্লোগানকে সামনের রেখে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় সভা রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় নগরীর আলুপট্টির মুক্তিযুদ্ধ পাঠাগারে এ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে আদিবাসীসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নিরবতা পালন করা হয়।
আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিিিটর সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম, সাধারন সম্পাদক তরুন মুন্ডা, সহ-সাধারণ সম্পাদক আপেল মুন্ডা, রাজশাহী বিশ^বিদ্যালয় কমিটির সভাপাতি রতিশ টপ্য, বগুড়া জেলা কমিটির দপ্তর সম্পাদক সুজন রাজভর, নওগাঁ জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক হরিদাস পাহান, নাটোর জেলা কমিটির সদস্য সুজল পাহান, কেন্দ্রীয় সদস্য শিউলি মাহাতো, শিউলি নাদীয়া মার্ডি প্রমুখ।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নরেন চন্দ্র পাহান, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ^াস, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা যুগ্ম-আহবায়ক উপেন রবিদাস, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় সদস্য বিভুতী ভুষণ মাহাতো।
সভায় বক্তারা বলেন, আদিবাসী ছাত্র পরিষদের সকল জেলা, কলেজ, বিশ^বিদ্যালয় কমিটির সম্মেলন আগামী মে মাসের মধ্যে সম্পন্ন করার পর কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। একই সাথে সংগঠনের তহবিল ও সদস্য চাঁদা সংগ্রহ, সদস্য সংগ্রহ অভিযান শুরু করার ঘোষনা প্রদান করা হয়। কলেজ ও বিশ^বিদ্যালয় কমিটিগুলোকে আরও বেশি বেগবান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। সভায় জেলা কমিটি ও কেন্দ্রীয়ভাবে মুজিববর্ষ পালন করার সিদ্ধান্ত হয়। এছাড়াও বক্তাগণ আদিবাসী ছাত্র পরিষদের বিস্তৃতির উপর জোর দিয়ে বক্তব্য রাখেন।
উল্লেখ্য, আজ বেলা ১১টায় ‘সকল আদিবাসী শিশুদের জন্য প্রাথমিক স্তরে নিজ মাতৃভাষায় শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে এবং আদিবাসী শিক্ষক নিয়োগে’র দাবিতে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি রেখেছে আদিবাসী ছাত্র পরিষদ।

ফেব্রুয়ারি ১৫
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত