Daily Sunshine

রাবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস ছাত্রের বদলে খেলছেন প্রশিক্ষক!

Share

রাবি প্রতিনিধি: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্রের বদলে এক প্রশিক্ষককে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে প্রতিযোগিতার আয়োজক কমিটির সদস্য সচিব বরাবর অভিযোগ দিয়েছেন ১৯ টি বিশ্ববিদ্যালয়।
রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে এই এ্যাথলেটিকস প্রতিযোগিতা। এতে ছাত্রের বদলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চা প্রশিক্ষক ও কোচ ম্যানেজার উৎজল চন্দ্র সুত্রধর এই খেলায় অংশ নিয়েছে বলে অভিযোগ করা হয়।
অভিযোগ সূত্রে জানা গেছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চেচ নং ১৩২ খেলোয়াড় উৎজল চন্দ্র সুত্রধর বর্তমানে বিশ্ববিদ্যালয়র শারীরিক শিক্ষা বিভাগে শরীর চর্চা প্রশিক্ষক পদে কর্মরত আছে। একটি বিশ্ববিদ্যালয়ের এ্যাথলেটিক প্রশিক্ষক হয়ে প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে এ্যাথলেটে অংশ নেয়া বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের কোচ ম্যানেজারদের জন্য লজ্জাজনক। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোটস বোর্ড গঠনতন্ত্র ১৯ অনুচ্ছেদ ও বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা ২০২০ এর বাইলজ লংঘন।
অভিযোগপত্রে স্বাক্ষর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চবি, বাকৃবি, জাবি, ইবি, শেকৃবি, মাভাবিপ্রবি, পাবিপ্রবি, পবিপ্রবি, রাবিপ্রবি, নোবিপ্রবিসহ ১৯টি বিশ্ববিদ্যালয় প্রশিক্ষক প্রতিনিধিরা। অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের জন্য অনুরোধ করেছেন তারা।
এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতার সদস্য সচিব আসাদুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে আয়োজক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয়েছে প্রশিক্ষক হিসেবে প্রতিযোগিতায় অংশ নেওয়ার আইনগত যোগ্যতা রাখেন না। তাই তিনি যেসব প্রতিযোগিতায় অংশ নিয়ে পদক লাভ করেছেন সেগুলো পরবর্তী প্রতিযোগিকে স্থলাভিষিক্ত করে পুরস্কার দেওয়া হবে এবং অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের জন্য সুপারিশ করা হবে।

ফেব্রুয়ারি ১৪
০৫:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত