Daily Sunshine

মুজিববর্ষ উপলক্ষ্যে রাজশাহীতে বছর ব্যাপী রক্তদান কর্মসূচির উদ্বোধন করলেন রেনী

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, রেডক্রিসেন্ট সিটি ইউনিটের সেক্রেটারি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে রেডক্রিসেন্ট রক্তকেন্দ্র বছরব্যাপী রক্তদান কর্মসূচির আয়োজন করবে। বঙ্গবন্ধু সপরিবারে জীবন দিয়েছেন দেশের মানুষের জন্য। জাতীয় চার নেতাসহ ত্রিশ লাখ শহীদের রক্তস্নাত পূণ্যভূমি বাংলাদেশ। তাদের এই রক্তদানের প্রতি সম্মান জানাতে আসুন সবাই মিলে “রক্তদিন জীবন বাঁচান” কর্মসূচিকে সফল করি। কারণ আপনার এক ব্যাগ রক্ত একটি মূমুর্ষূ রোগীর জীবন বাঁচাতে পারে। স্বেচ্ছাই রক্তদান একটি বড় ইবাদত।
মুজিববর্ষ উপলক্ষ্যে রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্র রাজশাহী বর্ষব্যাপী স্বেচ্ছাই রক্তদান কর্মসূচি প্রস্তুতিমূলক সভা ও রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। এ সময় মুজিববর্ষ সকল প্রতিষ্ঠানকে তাদের কর্মসূচিতে রক্তদান কর্মসূচি রাখার আহবান জানান।
রেনী আরো বলেন, দেশের মোট জনগোষ্ঠীর এক বিরাট অংশ যুব সমাজ এরা আমাদের বোঝা নয়, সম্পদ। তাদের যথাযথভাবে কাজে লাগাতে হবে। তাদের প্রতিদিনের একটি ভাল কাজ পুরো দেশটাকে বদলে দিতে পারবে। অসহায় মানুষের পাশে দাড়ানোর ব্রত নিয়ে রেডক্রিসেন্টের যুব সদস্যরা যে কাজ করছে তার প্রশংসা করেন। সমাজকে বদলে দেওয়ার লক্ষ্যে যুব সমাজকে কাজে লাগাতে হবে। পরে তিনি রেডক্রিসেন্ট স্কুল পরিদর্শন করেন। তিনি রক্তদাতা ও যুব সদস্যদের মিষ্টি মুখ করান।
সভায় সভাপতিত্ব করেন রেডক্রিসেন্ট সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু। বক্তব্য রাখেন ইউনিট নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম। সঞ্চালনায় যুব প্রধান শিমুল হোসেন। সভার পূর্বে স্বেচ্ছাই রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

জানুয়ারি ২৭
০৪:৪৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত