Daily Sunshine

দোকানে সংকীর্ণ সড়ক!

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর লোকনাথ স্কুলের সামনের গুরুত্বপূর্ণ সংযোগ রাস্তার ওপর দোকান নির্মাণের ফলে রাস্তাটি সংকীর্ণ হয়ে পড়েছে। ফলে এই রাস্তা দিয়ে যাতায়াতে যানবাহন ও পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। সংশ্লিষ্ট দোকানগুলোর ব্যবসায়িদের দাবি পুনর্বাসন করা হলে তারা রাস্তা থেকে সরে যাবে।
রাজশাহী নগরীতে জনগণের পাশাপাশি যানবাহনের সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। ফলে শহরের রাস্তাগুলোতে চাপ বেড়েছে। প্রধান সড়কগুলোর পাশাপাশি নগরীর ওলিগোলির রাস্তাগুলো এখন দিনের অধিকাংশ সময় যানবাহনে সরব থাকছে। ব্যস্ততম এলকা হিসেবে রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেব বাজার এলাকা অন্যতম। আর সাহেব বাজারের পশ্চিমের এলাকায় যাতায়াত করতে অনেকেই লোকনাথ স্কুলের সামনের রাস্তাটি ব্যবহার করেন। প্রধান রাস্তাগুলোতে যানজট থাকায় অনেকেই সটকার্ট হিসেবে এই রাস্তা ব্যবহারে স্বাচ্ছন্দ বোধ করেন। লক্ষিপুর, রাজাহাতা, হেতেমখাঁর এলাকাবাসীসহ রাজশাহী কলেজ, সিটি কলেজ ও লোকনাথ স্কুলের ৪৫ হাজারের বেশি শিক্ষার্থী ও জনগণ প্রতিদিন এই রাস্তা ব্যবহার করছেন। তবে রাস্তার ওপর দোকন থাকায় পথচারী ও যানবাহনকে যানজটসহ নান সমস্যার সম্মুখিহ হতে হচ্ছে।
দোকানগুলো যারা পরিচালনা করছেন তাদের দেয়া তথ্য মতে, সেখানে ৩৮টির মতো দোকান রয়েছে। অনেকে নিজে পরিচালনা না করে দোকান ভাড়া দিয়ে রেখেছেন। মূলত আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কেন্দ্র করে ফটোকপি, কম্পোজসহ চাকরির ফর্ম পুরণে ব্যবসা গড়ে উঠেছে এই এই দোকানগুলোতে।
নাম প্রকাশ না করার শর্তে দোকামালিকদের কয়েকজন জানান, ২০১৩ সাল থেকে তারা সেখানে ব্যবসা করে আসছেন। রাসিকের ব্যবস্থাপনায় মুড়ি পট্টিতে যে মার্কেট হচ্ছে সেখানে তাদের পুনর্বাসনের কথা রয়েছে। তবে সেই মার্কেট বহুদিন থেকেই নির্মাণাধিন থাকায় তারাও রাস্তার ওপর ব্যবসা করতে বাধ্য হচ্ছেন। ব্যবসায়ীরা জানান, তাদের নতুন স্থানে পুনর্বাসন করা হলে তারা সরে যাবেন।

জানুয়ারি ২১
০৪:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত