Daily Sunshine

রাজশাহীর রাতের রাজপথে কেবলই বিজয়ের উল্লাস

Share

বঙ্গবন্ধু বিপিএল জয়
স্টাফ রিপোর্টার : শুক্রবার রাত থেকেই আনন্দের জোয়ারে ভাসছে রাজশাহী। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের বিপক্ষে ২১ রানের রেকর্ড জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পাওয়ায় এ আনন্দ। খুলনার স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করার পর থেকে উচ্ছাস আর উল্লাসে রাতেই রাস্তায় নেমে পড়ে রাজশাহীর ক্রিকেটপ্রেমীরা।
শুক্রবার খেলা শুরুর পর থেকেই জয়ের খবরের বার্তা যেন আগেই পৌঁছে গিয়েছিল রাজশাহীবাসীর কাছে। তাইতো জয়ের আগেই শুরু হয় আতশবাজি। বিভিন্ন এলাকা ও পাড়া-মহল্লায় পটকা ফাটিয়ে ও বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করে ক্রিকেটপ্রেমী তরুণ প্রজন্ম। শেষ ওভারের যেন প্রতিটি বলেই ‘হুঁই’ করে চেঁচিয়ে ওঠে সবাই। নিশ্চিত জয় জেনে বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়ে সবাই।
রাজশাহী রয়্যালসের অগণিত সমর্থক খণ্ড-খণ্ড মিছিল নিয়ে শহরের শহীদ কামারুজ্জামান চত্বর, নিউমার্কেট, রাণীবাজার, গণকপাড়া হয়ে সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে মূল আনন্দ মিছিলে যুক্ত হয়। বিজয় মিছিলটি এখান থেকে শুরু হয়ে কুমারপাড়া ও আলুপট্টি স্বাধীনতা চত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
জয়ের পরপরই রাজশাহী রাজপথে শুরু হয় বিজয় উল্লাস, মোড়ে মোড়ে সাধারণ মানুষ নেমে আসে বিভিন্নভাবে তারা আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। এ সময় রাজশাহী রয়্যালস, রাজশাহী রয়্যালস ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে আশপাশের এলাকা। সমর্থকরা ঢোল, ড্রাম, বাঁশি বাজিয়ে রাজশাহী রয়্যালসকে অভিনন্দন জানান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহী নতুন ইতিহাস তৈরি করলো বলে মন্তব্য করেন অনেকে। দীর্ঘদিন ধরে রাজশাহীর ক্রিকেট সমর্থকরা যেনো এমন একটি মুহূর্তের জন্যই অপেক্ষার প্রহর গুন ছিলেন।
বিজয়ের আনন্দে যে কতটা মাততে পারে, আর কতভাবেই যে সেই আনন্দের বহিঃপ্রকাশ ঘটাতে পারে তা আরও একবার প্রমাণ দেয় রাজশাহী শহরের ক্রিকেটপাগল দর্শকরা। উচ্ছ্বাসিত জনতার স্রোত ছড়িয়ে পড়ে মহানগরীর কদিরগঞ্জ গ্রেটাররোড, শালবাগান, উপশহর ও শিরোইল বাস টার্মিনাল এলাকায়ও। চলে গভীর রাত পর্যন্ত উচ্ছ্বাস। বঙ্গবন্ধু বিপিএল যে এবার নতুন চ্যাম্পিয়ন পাবে তা যেন আগেই জানা ছিল সবার। ফাইনালের দুই দল-রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স এর আগে শিরোপার স্বাদ পায়নি।
শেষ পর্যন্ত খুলনার স্বপ্ন ভঙ্গ করে রেকর্ড জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলতে সক্ষম হলো রাজশাহী। এজন্য সবার মুখেই ছিল একই স্লোগান, রাজশাহী- রাজশাহী! দলমত ভুলে খুশির জোয়ারে গা ভাসায় সবাই। এমন এক রেকর্ড জয়ে উল্লাসে ফেটে পড়েন রাজশাহীর ক্রিকেট ভক্তরা।
শুধু রাজপথ নয়, রাজশাহীবাসীর উচ্ছাস ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্য ফেইসবুকেও। রাজশাহী রয়্যালসকে অভিনন্দন জানিয়ে পোস্ট ছড়িয়ে দেয় ক্রিকেট প্রেমিরা ফেসবুকের ওয়ালে। এদিকে রাজশাহী সিটি করপোরেশর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশাও রাজশাহী রয়্যালস টিমকে অভিন্দন জানিয়ে বার্তা দিয়েছেন।
এক অভিনন্দন বার্তায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এবারের বিশেষ বিপিএলে রাজশাহী রয়্যালস চ্যাম্পিয়ন হয়েছে, এটি রাজশাহীবাসীর জন্য অত্যন্ত আনন্দ ও গৌরবের। রাজশাহী রয়্যালস বঙ্গবন্ধু বিপিএল এর পুরো আসরজুড়েই দারুণ নৈপুণ্য দেখিয়ে প্রথমবারের মতো শিরোপা জেতায় দলটির সকল খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি। আগামীতেও রাজশাহী রয়্যালস বিজয়ের ধারাবাহিকতা অব্যহত রাখবে বলে আশা প্রকাশ করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

জানুয়ারি ১৯
০৪:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত