Daily Sunshine

বাঘায় নাজমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ, বখাটের ফাঁসির দাবী

Share

নুরুজ্জামান, বাঘা: রাজশাহীর বাঘায় যৌন হয়রানীর প্রতিবাদ করায় নাজমুলকে হত্যার ঘটনায় ফুসে উঠেছেন এলাকাবাসী। ঘটনার সাথে সম্পৃক্তদের ফাঁসির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন তাঁরা। বৃহস্পতিবার বিকেলে নিজ গ্রাম সুলতানপুর এলাকায় প্রায় দেড় হাজার মানুষ এ মিছিলে অংশ নেন।
এদিকে স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে খুনের ঘটনা আমলে নিয়েছেন শিক্ষা মন্ত্রী দিপুমনি। তিনি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দিয়ে খোঁজ খবর নেয়াসহ দ্রুত আসামী গ্রেফতাদের নির্দেশ দিয়েছেন।
মন্ত্রীর ফোন পেয়ে বৃহস্পতিবার দুপুরে আবারও ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ও বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম। তাঁরা নিহত নাজমুলের পরিবারের সাথে কথা বলে ন্যায় বিচার পাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা মন্ত্রীর ফোন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে উত্যক্ত করার বিষয়ে মন্ত্রণালয় কঠোর অবস্থানে। এরমধ্যে এখানে শুধু উত্ত্যক্তের ভেতর ঘটনা সীমাবদ্ধ ছিল না, এটি হত্যাকান্ডে পরিনত হয়েছে। এ ঘটনায় যারাই জড়িত থাক না কেন দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার নিশ্চিত করতে হবে।
লোকজন জানান, মঙ্গলবার সন্ধ্যায় যৌন হয়রানীর ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীর মামাকে হত্যা এবং বাবা ও ভাইকে মারপিটের পরদিন বুধবার সকালে খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জনসহ মানববন্ধন করেন। এরপর বৃহস্পতিবার বিকেলে পুনরায় ফুসে উঠেন সুলতানপুর গ্রামবাসী। তারা অতিসত্ত্বর ঘটনার সাথে সম্পৃক্তদের গ্রেফতার এবং ফাঁসির দাবি জানিয়ে এলাকায় বিক্ষোভ করেছেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, বাঘা ও লালপুর উপজেলার শেষ সীমানা সুলতানপুর ও মনিহারপুর এলাকায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর ঘটনায় তার মামা নাজমুল হককে নির্মম ভাবে কুপিয়ে হত্যার ঘটনাটি দেশ ব্যাপী আলোচিত হয়েছে।
এ ঘটনায় মঙ্গলবার রাতে বখাটে সুমনকে প্রধান আসামি করে ২৪ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেছেন নাজমুল হকের বাবা আজিজুর রহমান। এছাড়া অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়েছে এ মামলায়। অভিযোগ পেয়ে রাতেই ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ মামলার অপর আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

জানুয়ারি ১৭
০৫:০৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত