Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে চালু হলো হেলথ কার্ড ১০ হাজার শিক্ষার্থী পাবে স্বাস্থ্যসেবা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আলিভ ইসলাম ক্লাশ ওয়ানের ছাত্র। সে বুঝে উঠতে পারছিল না কি হবে। একটু ভয় আর উৎকন্ঠা নিয়ে জিজ্ঞাসা- ইনজেকশন দিবে না তো? গ্রীণভিউ স্কুলের হলরুমে ষষ্ঠ ও প্রথম শ্রেণীর প্রায় আড়াইশত শিক্ষার্থী উপস্থিত হয়েছিল বুধবার সকাল ১০ টায়। সবাই নির্ধারিত হেলথ কার্ড নিয়ে অপেক্ষা করছিল স্বাস্থ্য পরীক্ষার।
শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ. জেড.এম. নুরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, পাবলিক হেলথের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার, ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক অফিসার মোহাম্মদ সাইফুল মালেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপপরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), চাঁপাইনবাবগঞ্জ তাজকির-উজ-জামান। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও ও গ্রীণ ভিউ স্কুলের শিক্ষক রোকসানা আহমেদ। ডাঃ আমরিন এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সামসুন নাহার, সিনিয়র ষ্টাফ নার্স রেহেনা পারভীন ও খুশী খাতুন শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করেন।
এ হেলথ কার্ড একজন শিক্ষার্থীর উচ্চতা, ওজন, রক্তস্বল্পতা, গঔঅঈ, চোখের দৃষ্টি, শ্রবণ ক্ষমতা, চর্মরোগ, দাঁতের অবস্থা, পুষ্টিমান যাচাই করে প্রতি বছরে দুইবার চিকিৎসক পরামর্শ প্রদান করবেন। সম্পূর্ণ বিনামূল্যে জেলা প্রশাসনের এ উদ্দ্যেগকে কারিগরী সহায়তা দিচ্ছেন সিভিল সার্জন অফিস, চাঁপাইনবাবগঞ্জ। জেলা প্রশাসনের তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার অংশ হিসেবে এই উদ্দ্যেগ গ্রহণ করা হয়। ২০২১ সালের মধ্যে এসডিজিতে দৃশ্য্যমান অগ্রগতি সাধন করতে এই উদ্দ্যেগ নেয়া হয়েছে।

জানুয়ারি ১৬
০৪:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত