Daily Sunshine

নগরীতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির সহরায় উৎসব

Share

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি ও পুঠিয়ার আটঘাট মাঞ্জহি বাইসির আয়োজনে ৫দিনব্যাপি আদিবাসী সাঁওতাল সম্প্রদায়ের সহরায় উৎসব পালিত হয়। বুধবার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত পুঠিয়া উপজেলার বাঁশবাড়ি আটঘাট আদিবাসী সাঁওতাল গ্রামে মুজিব বর্ষ ২০২০ ও এ উৎসব উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।
পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার রাজশাহী বিভাগ ও রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির উপপরিচালক ড. চিত্রলেখা নাজনিন। বিশেষ অতিথি ছিলেন ভালুকগাছি ইউপি চেয়ারম্যান তাকবির হাসান, একাডেমির নির্বাহী সদস্য যোগেন্দ্রনাথ সরেন, চিত্তরঞ্জন সরদার ও গাব্রিয়েল হাঁসদা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন ও নাটক প্রশিক্ষক লুবনা রশিদ কবিতা। এছাড়াও সংগীত প্রশিক্ষক কবীর আহম্মেদ বিন্দু, গবেষনা সহকারী মোহাম্মদ শাহজাহান ও সহরায় উৎযাপন কমিটি আহবায়ক অনিল টুডুসহ একাডেমির শিক্ষার্থী ও আদিবাসী জনগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির ঊক্তব্যে উপপরিচালক নাজনিন আদিবাসী সন্তানদের লেখাপড়ার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, লেখাপড়া ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারে না। সেইসাথে বাল্য বিবাহ ও মাদক থেকে সকলকে বিরত থাকার আহবান জানান তিনি।

জানুয়ারি ১৬
০৪:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত