Daily Sunshine

আইসিসির বর্ষসেরা দলে নেই সাকিব

Share

স্পোর্টস ডেস্ক: আইসিসির বর্ষসেরা ওয়ানডে বা টেস্ট; কোনো দলেই জায়গা পাননি বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। গত বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সে আলোচনায় ছিলেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। গত বছরের সেরা ব্যাটিং গড়ও ছিল বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। ৯৩ গড়ে ১১ ইনিংসে করেন ৭৪৬ রান। আর মোট ১১ ম্যাচে উইকেট নেন ১৩টি। তবে আইসিসির ওয়ানডে দলে তিনি জায়গা হারান বেন স্টোকসের কাছে।
বুধবার প্রকাশিত ২০১৯ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সর্বোচ্চ চারজন সুযোগ পেয়েছেন ভারত থেকে। অধিনায়ক হিসেবে আছেন ভারতের বিরাট কোহলি। দুইজন করে আছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। আর ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের আছেন একজন করে।
আইসিসির বর্ষসেরা টেস্ট দলের আটজন ট্রান্স-তাসমানিয়া অঞ্চলের। পাঁচজন অস্ট্রেলিয়ার ও তিনজন নিউজিল্যান্ডের। গত বছর টেস্টে সর্বোচ্চ রান করা মার্নাস লাবুশেন ব্যাটিং অর্ডারে তিনে সুযোগ পেয়েছেন। গত বছর ১১ টেস্টে ১১০৪ রান করা এই ক্রিকেটার এবার বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন। পাঁচ নম্বরে আছেন স্টিভেন স্মিথ। দুইজন আছেন ভারতীয়। আরেকজন ইংল্যান্ডের বেন স্টোকস। টেস্ট দলেও অধিনায়ক হিসেবে আছেন কোহলি। স্টোকস, কোহলি ও মিচেল স্টার্ক দুই দলেই সুযোগ পেয়েছেন।
আইসিসির বর্ষসেরা টেস্ট দল: মায়াঙ্ক আগারওয়াল, টম ল্যাথাম, মার্নাস লাবুশেন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়াগনার, নাথান লায়ন।
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব।

জানুয়ারি ১৬
০৪:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত