Daily Sunshine

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটে অগ্রণী ও রিভারভিউ স্কুল দ্বিতীয় পর্বে

Share

স্পোর্টস রিপোর্টার: টানা দুই ম্যাচ জিতে দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে আগ্রণী স্কুল এন্ড কলেজ ও রিভার ভিউ কালেক্টেরেট স্কুল। বুধবার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে তিন মাঠে মোট ৬ ম্যাচ অনুষ্ঠিত হয়। শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে অগ্রণী স্কুল এন্ড কলেজ ও মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়। মহিলা কমপ্লেক্স মাঠের ম্যাচে জয় পেয়েছে রাজশাহী ইসলামি শিক্ষা এন্ড গবেষণা কেন্দ্র মডেল স্কুল ও বিড়ালদাহ সৈয়দ করম আলী শাহ হাই স্কুল । মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে জয় পেয়েছে রিভার ভিউ কালেক্টেরেট স্কুল ও পুঠিয়া মডেল স্কুল।
শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে অগ্রণী স্কুল এন্ড কলেজ ৯ উইকেটে পরাজিত করে রাজশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজকে। অগ্রণী স্কুল টস জিতে রাজশাহী কলেজিয়েট স্কুলকে ব্যাট করার আমন্ত্রন জানায়। ম্যাচ দেরিতে শুরু হওয়ায় কলেজিয়েট স্কুল এন্ড কলেজ নির্ধারিত ১৭ ওভারে ৬ উইকেটে ৮৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে আসিক ২১ ও সিয়াম ১৪ রান করে। বিপক্ষ দলের অনিক ১৪ রানে ২টি ও মোস্তাকিন ১১ রানে ১াট উইকেট নেয়। জয়ের জন্য ৯০ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১০.৩ ওভারে ১ উইকেটে ৯১ রান তুলে ৯ উইকেটে জয়লাভ করে। দলের পক্ষে হাসিন ৪১ ও ফরহাদ ২১ রান করে। বিপক্ষ দলের নিলয় ২৩ রানে একমাত্র উইকেটটি লাভ করে।
এমাঠে দিনের উত্তোজনাপূর্ণ অপর ম্যাচে তানোর মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয় ২ উইকেটে বালিয়াপুকুর বিদ্যানিকেতনকে পরাজিত করে। টস জিতে বালিয়াপুকুর বিদ্যানিকেতন নির্ধারিত ২০ ওভারে ১৩২ রানে অল আউট হয়। দলের পক্ষে নাফিস ৩২ ও ইউসুফ ২২ রান করে। বিপক্ষ দলের সাব্বির ২৫ রানে ও তাসদির ৩৪ রানে ৩টি করে উইকেট নেয়। ১৩৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৯.৩ বলে ৮ উইকেটে ১৩৩ রান তুলে জয় ছিনিয়ে নেয় শহরের বাইরের এই স্কুলটি। দলের পক্ষে তুহিন ৪৯ ও আসমঙ্গল ১৭ রান করে। বিপক্ষ দলের তাসমিন ১৯ রানে ৩ টি ও আফিফ ২৩ রানে ২ টি উইকেট নেয়।
মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে ইসলামী শিক্ষা এন্ড গবেষণা কেন্দ্র মডেল স্কুল ৫ উইকেটে পরাজিত করে বিবি হিন্দু একাডেমীকে। টস জিতে বিবি হিন্দু একাডেমিকে ব্যাট করার আমন্ত্রন জানালে তারা ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৮১ রান সংগ্রহ করে। দলের পক্ষে বিশাল ২০ রান করে। নিয়ন ১০ রানে ৪টি ও রায়হান ৬ রানে ২ টি উইকেট লাভ করে। ৮২ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১১.২ ওভারে ৫ উইকেটে ৮২ রান সংগ্রাহ করে ইসলামী শিক্ষা এন্ড গবেষণা কেন্দ্র মডেল স্কুল। দলের পক্ষে সাহিন ২৭ ও তানিম ১৪ রান করে। বিপক্ষ দলের আকাশ ১১ রানে ৪টি উইকেট নেয়।
এমাঠে দিনের অপর ম্যাচে বিড়ালদাহ সৈয়দ করম আলী শাহ হাই স্কুল ৫৫ রানে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজকে পরাজিত করে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বিড়ালদাহ সৈয়দ করম আলী শাহ হাই স্কুল ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে। দলের পক্ষে সাগর ৪৪ ও রিয়াদ ৪২ রান করে। বিপক্ষ দলের তুহিন ৩১ রানে ও সিয়াম ২৬ রানে ২টি করে উইকেট নেয়। ১৬২ রান তাড়া করতে নেমে বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে সবুজ ৩২ ও তুহিন ২৩ রান করে। বিপক্ষ দলের মোসাদ্দেক ১৮ রানে ২টি ও টিটু ১৪ রানে ১টি উইকেট লাভ করে।
মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রিভার ভিউ কালেক্টরেট স্কুল ৯ উইকেটে শহীদ কর্নেল কাজী এমদাদুল হক পাবলিক স্কুলকে পরাজিত করে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শহীদ কর্নেল কাজী এমদাদুল হক পাবলিক স্কুল। তারা ২০ ওভারে ১০৬ রানে অল আউট হয়। দলের পক্ষে জনির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৪ রান। বিপক্ষ দলের আশরাফুল ১০ রানে ৪টি ও রাজ ৭ রানে ২টি উইকেট নেয়। ১০৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে রিভারভিউ কালেক্টরেট স্কুল ১৬.৪ ওভারে একটি মাত্র উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে। দলের পক্ষে আশরাফুল ৫৮ রান করে। বিপক্ষ দলের সিহাব ৩১ রানে ১টি উইকেট পায়।
এ মাঠে দিনের অপর ম্যাচে হাটকানপাড়া স্কুলকে ২ উইকেটে পরাজিত করে পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজ। । টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৬.১ ওভারে ৯৭ রানে অল আউট হয় হাটকানপাড়া স্কুল । দলের পক্ষে হাসিবুল করে ৩০ রান। বিপক্ষ দলের সারওয়ার ১৪ রানে ৪টি উইকেট নেয়। ৯৮ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে পুঠিয়া মডেল স্কুল ১৮.৪ ওভারে ৮ উইকেটে ৯৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে পারভেজ ১৭ রান করে এবং বিপক্ষ দলের শাহরিয়ার ১২ রানে ২টি উইকেট লাভ করে।

জানুয়ারি ১৬
০৪:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত