Daily Sunshine

বাগমারায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: উপজেলার বড়বিহানালী গার্লস স্কুল এ্যান্ড কলেজের ১০ম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে স্কুল ছুটির প্রাক্কালে কৌশলে টয়লেটে নিয়ে শ্লীলতাহানীর চেষ্টা চালায় একই স্কুলের সহকারি শিক্ষক মোস্তফা সারোয়ার মিঠু। পরে ওই ছাত্রীর আর্তচিৎকারে তার অন্যান্য সহপাঠি ও শিক্ষকরা ছুটে এলে সে লম্পট মিঠুর হাত থেকে রক্ষা পায়।
মূহুর্তের মধ্যে ঘটনাটি গোটা স্কুলসহ পাশ্ববর্তী বিহানালী বাজারে জানাজানি হলে স্থানীয়রা ছুটে এসে শিক্ষক মিঠুকে অবরোধ করে প্রধান শিক্ষকের কাছে এর বিচার জানায়। এ সময় প্রধান শিক্ষক তদন্ত করে সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে মিঠুকে ছেড়ে দেয় স্থানীয়রা। পরে প্রধান শিক্ষক বিষয়টি তদন্তের নামে কালক্ষেপণ করে টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেন বলে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজারের লোকজন অভিযোগ করেন।
তারা বলেন, এর আগে ওই ছাত্রীটির বিয়ে হয়েছিল। লম্পট মিঠুর অনৈতিক সম্পর্ক ও তার উত্যক্তের কারণেই ছাত্রীটির সংসার ভেঙ্গে যায়।
স্থানীয় অভিভাবক মহল ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, গত ৯ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরের দিকে স্কুল ছুটির প্রাক্কালে ১০ম শ্রেণির কারিগরি শাখার ওই ছাত্রীটি বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় শিক্ষক মোস্তাফা সারোয়ার মিঠু ওই ছাত্রীকে এক পেয়ে তার সাথে কথা আছে বলে তাকে সুকৌশলে স্কুলের টয়লেটে নিয়ে যায়।
এসময় সে ছাত্রীকে একা পেয়ে টয়লেটের অন্ধকারময় স্থানে জাপটে ধরে তাকে আংশিক বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা চালায়। তখন ছাত্রীটি চিৎকার চেঁচামেচি শুরু করলে আশেপাশে তার সহপাঠি ও কয়েকজন শিক্ষক ছুটে এলে ছাত্রীটি লম্পট মিঠুর হাত থেকে রক্ষা পায়। ঘটনাটি সাথে সাথে গোটা স্কুল ও আশেপাশের এলাকায় জানাজানি হয় এবং এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।
এ সময় মিঠু অন্যান্য শিক্ষক ও বাজারের লোকজনের ভয়ে কৌশলে স্কুল থেকে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। স্থানীয় লোকজন তাকে অবরুদ্ধ করে প্রধান শিক্ষক শাফিউল আলমের কাছে এর সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবী জানায়। পরে প্রধান শিক্ষক তাদের বিচারের আশ্বাস দিলে তারা অবরুদ্ধ মিঠুকে ছেড়ে দেয়।
এ সময় ঘটনাটি স্কুলের সভাপতি সাবেক সহকারি অধ্যাপক সেকেন্দার আলীকে জানানো হলে তিনি ও প্রধান শিক্ষক মিলে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলেন। এ ঘটনার পর একাধিক তিন কর্ম দিবস পার হয়ে যায়।
লম্পট মোস্তফা সারোয়ার মিঠু বিশ্ব ইজতেমায় যাওয়ার কথা বলে স্কুল থেকে ছুটি নিয়ে ভেগে চলে যান। স্থানীয়রা জানান, মিঠু একজন লম্পট ও চরিত্রহীন । সে শিক্ষক নামের কলংঙ্ক। এর আগেও সে একই স্কুলের আরো দুই ছাত্রীর সাথে অনৈতিক সম্পর্কে জড়িয়ে ছিল। সে সময়ও প্রধান শিক্ষক বিষয়টি ধামাচাপা দেওয়ায় সে আবার একই ঘটনার পূনরাবৃত্তি ঘটায়। মিঠু ইজতেমায় যাওয়ার কথা বলে আত্মগোপনে থেকে প্রধান শিক্ষকের মাধ্যমে দেড় লক্ষ টাকার বিনিময়ে এমন ঘূনীত অভিযোগ ধামাচাপা দিয়েছে।
তবে প্রধান শিক্ষক লম্পট মিঠুর বিরুদ্ধে অভিযোগ স্বীকার করলেও টাকার বিনিময়ে ধামাচাপা দেওয়ার বিষয়টি ভিত্তিহীন দাবী করে বলেন, সামান্য ঘটনা। ঘটনাটি স্কুলে বসেই মিসাংসা করা হয়েছে।

জানুয়ারি ১৬
০৪:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত