Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জে ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের ফাঁসি

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ভিটা বাড়ির জমিজমা নিয়ে সৃষ্ট বিরোধের জেরে বড় ভাই জাহাঙ্গীর আলমকে (৫২) কুপিয়ে হত্যার দায়ে সৎভাই কেতাব আলীকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন। নিহত ও দন্ডিত উভয়ই জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের বিশারত আলী ওরফে বিশুর ছেলে।
মামলার বরাত দিয়ে সরকারী আইনজীবী আঞ্জুমান আরা জানান,২০১৮ সালের ৩’মে দিবাগত রাত ১টার দিকে মনাকষা চৌধুরী পাড়া গ্রামে সড়কের উপর হাসুয়া দিয়ে বড় ভাই ডিম বিক্রেতা জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করে সৎ ভাই কেতাব আলী। ভিটা বাড়ির জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জেরে সড়ক পাশে ওঁৎ পেতে থেকে ভাই বাড়ি ফেরার পথে সে তাকে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনায় পরদিন ৪’মে শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামী করে মামলা করেন নিহতের ছেলে অসিম আলী (২৬)। মামলার পরপরই পুলিশ আসামীকে গ্রেফতার করে ৫’মে আদালতে পাঠায়।
মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী ২০১৮ সালের ২৫ জুলাই আসামী কেতাব আলীকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
১৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত মঙ্গলবার কেতাব আলীকে দোষি সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন।
আসামী পক্ষ আইনজীবী নিযুক্ত না করায় আদালতের নির্দেশে স্টেট ডিফেন্স হিসেবে আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাদরুল আমীন।

জানুয়ারি ১৫
০৪:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত