Daily Sunshine

বর্ষসেরা সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি

Share

সানশাইন ডেস্ক : ২০১৯ সালটা স্বপ্নের মতো কেটেছিল সাকিব আল হাসানের। বিশেষ করে বিশ্বকাপে তো নজর কাড়া পারফরম্যান্সে সবাইকে মাতিয়ে রেখেছিলেন। তার এমন সাফল্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাকে বর্ষসেরা ওয়ানডে পারফরম্যান্সের পুরস্কার দিয়েছে। এমনকি ঐতিহ্যবাহী উইজডেন সাময়িকীও তাকে দশক সেরা ওয়ানডে দলে রাখে।
এবার ক্রিকেটের সবচেয়ে বড় নিউজি পোর্টাল ক্রিকইনফো ২০১৯ সালের ১০টি ব্যাটিং পারফরম্যান্স মূল্যায়ন করেছে। যেখানে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে সাকিবের ১২৪ রানের অপরাজিত ইনিংসটিও আছে। টনটনের সে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের টার্গেট বাংলাদেশ সাকিবের কল্যাণে ৫১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয়। চতুর্থ উইকেট জুটিতে সাকিবের সঙ্গে ১৮৯ রানের পার্টনারশিপ গড়েন লিটন দাশ।
বিশ্বকাপে সাকিব ৮ ম্যাচে ৫ ফিফটি ও ২ সেঞ্চুরিতে প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান করেছিলেন। আর সেই ম্যাচে ৯৯ বলে ১৬ টি চারে ১২৪ রান করেন।
সাকিবের ইনিংসের পারফরম্যান্স নিয়ে ক্রিকইনফো লিখে, তিন নাম্বারে ব্যাটিংয়ে নেমে সাকিব বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করে। যেখানে বাংলাদেশ রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয় পায়। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা তার পাঁজর লক্ষ্য করে বল করছিল, তবে টনটনের ছোট মাঠে সেই সুবিধা ভালোই কাজে লাগিয়েছেন সাকিব। সাকিব ছাড়া অন্য ৯টি ইনিংসের মধ্যে ৮টি ইনিংসই ছিল বিশ্বকাপের।

জানুয়ারি ১৫
০৪:১২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত