Daily Sunshine

বিমান ভূপাতিতের ঘটনায় ৩০ জনকে গ্রেপ্তার করেছে ইরান

Share

সানশাইন ডেস্ক: ইউক্রেনের যাত্রীবাহী বিমানে ভুল করে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় ৩০ জনকে গ্রেপ্তার করেছে ইরান। মঙ্গলবার দেশটির বিচার বিভাগের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে। বিচার বিভাগের মুখপাত্র ঘোলাম হোসেইন ইসমাইলি সাংবাদিকদের জানান, বিমান বিধ্বস্তের ঘটনায় তদন্তের অংশ হিসেবে এসব লোকদের গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত আর কোনো তথ্য তিনি জানান নি।
এর আগে প্রেসিডেন্ট হাসান রুহানি জানিয়েছিলেন, বিমান বিধ্বস্তের ঘটনার তদন্ত দেখভাল করবে একটি বিশেষ আদালত। তিনি বলেছেন, যে ব্যক্তিটি ক্ষেপণাস্ত্রের বোতামে চাপ দিয়েছিল ‘দুর্ভাগ্যজনক এই ঘটনার’ জন্য স্রেফ তাকে দোষারোপ করা উচিৎ নয়। রুহানি বলেন, ‘ইরানের সামরিক বাহিনী তাদের দোষ স্বীকার করেছে প্রথম পদক্ষেপ হিসেবে এটি ভালো। জনগণকে আমাদের নিশ্চয়তা দেওয়া উচিৎ যে, এ ধরনের ঘটনা আর ঘটবে না’।
বুধবার তেহরানের ইমাম খামেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের ছয় মিনিট পর ইউক্রেন এয়ারলাইন্সের বিমানটি বিধ্বস্ত হয়। এতে ১৭৬ আরোহীর সবাই নিহত হন। এদের অধিকাংশই ছিলেন ইরানের নাগরিক। প্রথমে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে দাবি করে ইরান। কিন্তু যুক্তরাষ্ট্র দাবি করে,তেহরানের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে বিমানটি বিধ্বস্ত হয়েছে। প্রথমে অস্বীকার করলেও তিন দিন পর ইরানি কর্মকর্তারা স্বীকার করেন ভুল করে বিমানটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল।

জানুয়ারি ১৫
০৪:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত