Daily Sunshine

এনবিআইইউ’র সমাজবিজ্ঞান বিভাগে অ্যালামনাই সম্মেলন

Share

প্রেস বিজ্ঞপ্তি: নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) সমাজবিজ্ঞান বিভাগের ১ম অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী ইউনিভার্সিটির সামনে রাজশাহী নগরীর আলুপট্টিস্থ বঙ্গবন্ধু চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, অ্যালামনাই সম্মেলন মানেই নতুন পুরাতনের মিলনমেলা। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাত্র ৬ বছরে সমাজবিজ্ঞান বিভাগ অ্যালামনাই সম্মেলন আয়োজন করেছে এটি একটি বৃহৎ কাজ। অন্য বিভাগের কাছে বিষয়টি অনুকরণীয় হয়ে থাকবে।
বিজয়ের মাসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সভাপতির বক্তব্যে ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক বলেন, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান বিভাগ থেকে পড়ে কোনো শিক্ষার্থী বেকার নেই। সবাই কর্মক্ষেত্রে নিজেদের অবস্থান করে নিতে পেরেছে জেনে আমি খুবই আনন্দিত। অ্যালামনাই সম্মেলনে এসে তারা ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ করছেন।
বিশ্ববিদ্যালয়ের ১০টি বিভাগের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগ ১ম এই সম্মেলন আয়োজন করায় তিনি বিভাগের প্রতি ধণ্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মোদন মহন দে। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় চেয়ারম্যান ড. কামরুন্নাহার। স্মৃতিচারণ করেন অ্যালামনাস শিক্ষার্থী রোকনুজ্জামান ও আয়েশা আখতার।
শিক্ষার্থী রেদওয়ানা বর্ষা ও বিজয়ের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুকসুদুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক কানিজ ফাতেমা কানন, প্রভাষক রাবেয়া খাতুন, ড. আজিজুল আলম ও বিভাগের শিক্ষার্থীরা। দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর প্রদক্ষিণ করে। এরপর বেলা ১১টার দিকে আলুপট্টিস্থ বঙ্গবন্ধু চত্বরে বেলুন পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পীরা।

ডিসেম্বর ১৪
০৪:২৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত