Daily Sunshine

খুলনায় একজনের মৃত্যু

Share

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক
স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ-গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও মনসুর রহমান।
এদিকে আমরণ অনশনে অসুস্থ হয়ে খুলনার প্লাটিনাম জুবিলি জুট মিলের শ্রমিক আবদুস সাত্তার (৫৫) মারা গেছেন। অনশনে অসুস্থ হওয়ার পর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
গত মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে সারা দেশের মতো রাজশাহীর কাটাখালি এলাকায় রাষ্ট্রায়াত্ব পাটকলের সামনে কাঁথা-বালিশ নিয়ে আমরণ অনশন শুরু করেছেন প্রায় দুই হাজার শ্রমিক। সামিয়ানা টানিয়ে শ্রমিকরা সেখানে রাতেও অবস্থান করছেন। শীতের কারণে এরই মধ্যে অনেকে অসুস্থ হতে শুরু করেছেন। তারপরেও বৃহস্পতিবার সকাল থেকে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ-সমাবেশ চলে।
রাজশাহী পাটকলের সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান বলেন, কর্মচারিদের তিন মাসের ও শ্রমিকদের ১২ সপ্তাহের বেতন বকেয়া আছে। বেতন-ভাতা না পেয়ে আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই আমরা টানা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কাজে যোগ দেবো না, ঘরেও ফিরবো না। এসময় তিনি শ্রমিকদের ১১ দফা দাবিকে ন্যায্য উল্লেখ করে সরকার সংশ্লিষ্টদের প্রতি তা মেনে নেয়ার আহ্বান জাননা।
পাটকল শ্রমিকদের এই নেতা আরো জানান, খুলনার প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আবদুস সাত্তার অনশনরত অবস্থায় সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি সন্ধ্যায় মারা যান।

ডিসেম্বর ১৩
০৪:৩১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত