Daily Sunshine

বাজার স্থিতিশীল রাখতে চাই নিয়মিত নজরদারি

Share

ফের বেড়েছে পেঁয়াজের দাম
পেঁয়াজের বাজারে এখনো স্থিরতা আসেনি। আমদানীকৃত ভারতীয় ও মিয়ানমারের পেঁয়াজ আসলেও তার প্রভাব দেখা যাচ্ছে না দেশের খুচরা ও পাইকারি বাজারে। মাঝে সরকারের সংশ্লিষ্ট বিভাগের কিছু তৎপরতায় বাজারে পেঁয়াজের মূল্য সামান্য কিছু কমলেও ফের দাম বাড়তে শুরু করেছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়েছে ইতোমধ্যে শতক ছুয়েছে পেঁয়াজের দাম। ফলে সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় দফায় দেশী পেঁয়াজের দাম শতকে উঠলো। আর আমদানী করা ভারতীয় ও মিয়ানমারের পেঁয়াজ ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
বাজারে আবারো পেঁয়াজের দাম বেড়েছে সরবরাহের স্বল্পতার কারণে। বলা হচ্ছে দেশী পেঁয়াজের মজুদ শেষ হয়ে আসছে। ভারতীয় পেঁয়াজের সরবরাহও কম। আর মিয়ানমার থেকে আমদানী করা পেঁয়াজের মান খারাপ থাকায় নতুন করে কেউ সেখান থেকে পেঁয়াজ আমদানীর সাহস করছেন না। এই অবস্থায় বাজারে সরবরাহ কমে আসায় বেড়েই চলেছে আবারো পেঁয়াজের দাম। তবে ব্যবসায়ীদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে মিশর থেকে পেঁয়াজের বড় চালান এলে মূল্য কমে আসতে পারে। এখন তারই অপেক্ষা।
পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে এবার রেকর্ড ছুয়েছে। এতে করে সাধারণ ক্রেতাদের অতিরিক্ত মূল্য দিয়ে নিত্য ব্যবহার্য এই মসলা পণ্য কিনতে হচ্ছে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি এক্ষেত্রে কার্যকর উদ্যোগ নিয়ে মাঠে না থাকায় পেঁয়াজের বাজারে স্থিতিশীলতা আসেনি। এ কারণে আবারো বাড়তে শুরু করেছে দাম। এই পরিস্থিতিতে বাজারে সরকারের নজরদারি যেমন বাড়তে হবে তেমনি দ্রুত মিশরসহ অন্যান্য পেঁয়াজ রপ্তানীকারী দেশ থেকে আমদানী করতে হবে যাতে বাজারের এই উর্ধ্বগতি রোধ করা যায়। আশা করি সরকার বিষয়টি আমলে নিয়ে দ্রুত কার্যকর ব্যবস্থা করবে।

অক্টোবর ১৫
০৩:৫০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক : দেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মত্যাগ বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন তাদের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত