Daily Sunshine

পত্নীতলায় নীলগাই উদ্ধার

Share

পত্নীতলা প্রতিনিধি: পত্নীতলায় উপজেলার নির্মইল ইউনিয়নের কানুপাড়া এলাকার একটি আমবাগান থেকে বিরল প্রজাতির হরিণ নীলগাই উদ্ধার করা হয়েছে। সোমবার ভোরে প্রাণীটি উদ্ধার করেছে এলাকাবাসী। খবর ছড়িয়ে পড়লে সেখানে ধীরে ধীরে উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে এক পলক দেখার জন্য। জানাগেছে, বিরল প্রজাতির নীলগাই কানুপাড়া গ্রামের একটি আম বাগানে ছিল। ভোরে স্থানীয়রা তা দেখতে পেয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও ইউপি সদস্যদের নিয়ে গ্রামবাসীর সহযোগিতায় আমবাগান থেকে নীলগাই উদ্বার করে ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া হয়।
নির্মইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, গ্রামবাসীর সহযোগিতায় আমবাগান থেকে নীল গাইটি উদ্ধার করে আপাতত ইউনিয়ন পরিষদে রাখা রয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। তিনি রাজশাহী বিভাগীয় ফরেস্ট ও বন্যপ্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষকে জানিয়েছেন।
এ বিষয়ে সামাজিক বন বিভাগ রাজশাহীর পাইকবান্দা রেঞ্জের রেঞ্জ অফিসার ফরহাদ জাহান জানান, বিরল প্রজাতির নীলগাইটি আপাতত ইউনিয়ন পরিষদের তত্বাবধায়নে রয়েছে। বিষয়টি যথারীতি বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষনণ বিভাগ রাজশাহী এবং উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম এবং বন বিভাগের লোকজনসহ বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগ রাজশাহীর কর্মকর্তারা ঘটনাস্থলে আসলে সেখানে নিয়ম অনুযায়ী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহীর কাছে বিরল প্রজাতির নীল গাইটি হস্তান্তর করা হবে।
এরিপোর্ট লেখা পর্যন্ত বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহীর কাছে প্রাণীটি হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।
এর আগে গত ২২ জানুয়ারি নওগাঁর মান্দা উপজেলার জোত বাজার এলাকা থেকে একটি নীলগাই উদ্ধার করে এলাকাবাসী। পরে বন বিভাগের মাধ্যমে নীলগাইটি রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে নিয়ে সেখানে কয়েকদিন রাখার পর দিনাজপুর জেলার রামসাগর চিড়িয়াখানায় পাঠানো হয়।

এপ্রিল ০২
০৩:২৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত