Daily Sunshine

নকল ও প্রশ্নফাঁস মুক্ত সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হোক পরীক্ষা

Share

চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা
চলতি বছরের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। এ বছর দেশের ৮টি সাধারণ শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৫১ হাজারের বেশী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থী ৭৯ হাজারের বেশী। গত বছরের চেয়ে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪০ হাজারের বেশী শিক্ষার্থী অংশ নিচ্ছেন।
পরীক্ষা শুরুর আগে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রশ্নপত্র ফাঁস রোধে নেয়া যে সব পদক্ষেপ হয়েছে তা তুলে ধরে সংবাদ সম্মেলন করা হয়। সুষ্ঠু সুন্দর শান্তিপূর্ণ ভাবে নকলমুক্ত পরীক্ষা অনুষ্ঠানের সব ব্যবস্থা নেয়া হয়েছে। পরীক্ষা হলে প্রবেশ সময় সীমাও বেঁধে দেয়া হয়েছে এবং নতুন পুরাতন পরীক্ষার্থীদের জন্যে পৃথক কক্ষ নির্ধারণ করা হয়েছে। মোটকথা সার্বিক নিরাপত্তা দিকে বিশেষ নজর দেয়া হয়েছে।
আজ শুরু হওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা শেষ হবে ৬ই মে। এ সময় দেশের সব ধরনের কোচিং সেন্টারও বন্ধ থাকবে। যেন কোচিং সেন্টারের মাধ্যমে কেউ প্রশ্নপত্র ফাঁস বা কোন ধরনের বিভ্রান্তি ছড়াতে না পারে। বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন শিক্ষা সংশ্লিষ্টরা। তারপরেও কেউ যেন ভূয়া প্রশ্নপত্র ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সে ব্যাপারেও সকলকে সতর্ক থাকার আহবান রাখা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে।
ব্যাপক নজরদারি ও সতর্কতার মধ্যে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা সার্বিক ভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হোক এই প্রত্যাশা আমাদের। সেই সাথে এবার যারা এই পরীক্ষায় অংশ নিচ্ছেন সে সব শিক্ষার্থীদের জন্যে আমাদের শুভ কামনা রইল।

এপ্রিল ০১
০২:৩৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত