সর্বশেষ সংবাদ :

ভবানীগঞ্জ কলেজে আনন্দ র‌্যালি

বাগমারা প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এ ২০১৭ সালে ২য় বারের মত রাজশাহী বিভাগের মধ্যে চতুর্থ স্থান হিসাবে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সেরা কলেজ সম্মাননা ও পুরস্কারে ভূষিত হওয়ায় বাগমারার ঐতিহ্যবাহি ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে মঙ্গলবার আনন্দ র‌্যালি দোয়া মাহফিল ও মিষ্টি বিতরন করা হয়েছে। এর আগে, কলেজে অধ্যক্ষ হাতেম আলী ২ মার্চ ঢাকায় অনুষ্ঠানিকভাবে শিক্ষা মন্ত্রী ড. দিপু মনির হাত থেকে অনুষ্ঠানিক ভাবে সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র গ্রহন করেন।
বুধবার বেলা এগারোটার দিকে কলেজ চত্তর থেকে অধ্যক্ষ হাতেম আলীর নেতৃত্বে একটি আনন্দ বের করা হয়। র‌্যালিটি ভবানীগঞ্জ বাজারের প্রধান সড়ক পদক্ষিন করে কলেজ চত্তরে অনুষ্ঠিত পথসভায় বক্তব্যে কলেজের অধ্যক্ষ হাতেম আলী বলেন, আমাদের কলেজের সকল শিক্ষক কর্মচারী, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রানের দাবী ছিল ঐতিহাসিক এই কলেজটি সরকারিকরণ ও শিক্ষার মান অক্ষুন্ন রাখা। সবার অক্লান্ত পরিশ্রমেই আমদের এই দুটো সাফল্য অর্জন সম্ভব হয়েছে।
তিনি এই সাফল্যের কর্ণধার হিসাবে স্থানীয় সাংসদ ইঞ্জি: এনামুল হকের নাম উলে¬খ করে বলেন, আমাদের এমপি মহোদয় ভবানীগঞ্জ কলেজে অনার্স কোর্স চালু ও সরকারিকরণ করে বাগামারাবাসীর জন্য বিরল এই সম্মান বয়ে এনেছেন। এছাড়া কলেজের বর্তমান সভাপতি সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম সভাপতি দায়িত্ব গ্রহনের পর কলেজের শিক্ষার মানউন্নয়নে নানান কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। বক্তব্যে অধ্যক্ষ হাতেম আলী কলেজের প্রয়াত প্রতিষ্ঠাতা সাবেক এমএনএ শাহ মোহাম্মাদ জাফর উল্লাহ সহ সকল প্রতিষ্ঠাতাগনের রুহের মাগফেরাত কামনা করেন।
এর আগে ২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রথম র‌্যাংকিং প্রথা শুরু করলে ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ সে সময় সরকারি বেসরকারি পর্যায়ে চতুর্থ হওয়ার গৌরব অর্জন করে। সে সময় কলেজের অধ্যক্ষ হাতেম আলী জাতীয় যাদুঘর মিলনায়তনে কলেজের পক্ষে থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি তৎকালীন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর হাত থেকে আনুষ্ঠানিক ভাবে সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র গ্রহন করেন।


প্রকাশিত: মার্চ ৭, ২০১৯ | সময়: ৩:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ