সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমাস্তে রবিবার গভীর রাতে ভারতীয় সীমাস্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে টিপু (২০) নামে এক বাংলাদেশি গরু রাখাল নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত টিপু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পশ্চিম চর পাঁকার ২০ রশিয়া গ্রামের ফড়িং বিশ্বাসের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যা ৬টার দিকে টিপুসহ বেশ কয়েকজন বাংলাদেশি রাখাল গরু আনার জন্য ওয়াহেদপুর সীমান্ত দিয়ে অবৈধপথে ভারতে যায়। রাত ১২টার দিকে ওয়াহেদপুর সীমান্তের ওপারে ভারতের অভ্যান্তরে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে টিপু ঘটনাস্থলেই মারা যায়।
এসময় অন্য রাখালরা টিপুর লাশ নিয়ে বাংলাদেশে চলে আসে। ভোররাতে তড়িঘড়ি করে নিহতের লাশ তার স্বজরা দাফন করে দেন বলে স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা গেছে। এরপর থেকেই টিপুর বাড়ির লোকজন পলাতক রয়েছে। স্থানীয় পাঁকা ইউনিয়ন পরিষদের সদস্য দুরুল হক জানান, বিএসএফের গুলিতে টিপু নামে একজন মারা গেছে বলে তিনি শুনেছেন। তবে, এ ব্যাপারে বিস্তারিত তিনি জানেন না বলে জানান।
চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সারোয়ার জানান, ভারতের জঙ্গিপুরে বিএসএফর গুলিতে এক বাংলাদেশি নাগরিক মারা গেছেন বলে তিনি শুনেছেন।
খবর পেয়ে সোমবার সকালে তিনি ওয়াহেদপুর সীমাস্ত এলাকায় যান। কিন্তু যে ব্যক্তির মারা যাওয়ার খবর প্রচার হয়েছে তার বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। তাই ওই ঘটনায় কেউ মারা গেছে কি না তা এখনো নিশ্চিত হতে পারেনি বিজিবি।


প্রকাশিত: মার্চ ৫, ২০১৯ | সময়: ৩:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ