সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে যাত্রা শুরু মালিশা-এডুর কার্যক্রম

স্টাফ রিপোর্টার: “ওয়ান বেল্ট-ওয়ান রোড” ইনিশিয়েটিভের আওতায় আন্তর্জাতিক শিক্ষা-বৃত্তি কার্যক্রম রাজশাহীতে শুরু করলো চীনের প্রতিষ্ঠিত শিক্ষা-পরামর্শক প্রতিষ্ঠান মালিশা-এডু। গুয়াংজু ভিত্তিক চীনা শিক্ষা পরামর্শক প্রতিষ্ঠান মালিশা-এডু শিক্ষানগরী রাজশাহীতে এসে এই সেমিনারের আয়োজন করে।
সোমবার সন্ধ্যায় নগরীর মাস্টার-শেফ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তরুণ কুমারসহ রাজশাহীর গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালিশা-এডুর চেয়ারম্যান শেখ কোরবান আলী।
সেমিনারে অধ্যপক সারওয়ার জাহান বলেন, “বেল্ট এন্ড রোডের আওতায় বাংলাদেশী শিক্ষার্থীদের আন্তর্জাতিক পরিমন্ডলে সুযোগ দিতে মালিশা-এডুর কার্যক্রম প্রশংসিত। আগামীতে শিক্ষা নগরী রাজশাহীর ছেলে-মেয়েরা বেশী বেশী বৃত্তি নিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে শিক্ষিত হবেন বলে আশা প্রকাশ করছি”।
এদিকে রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তরুণ কুমার বলেন, “উচ্চ শিক্ষা খাতে বেল্ট এন্ড রোডের আওতায় শিক্ষা বৃত্তি নিয়ে পড়াশুনার সুযোগ বাংলাদেশের জন্য অপার সুযোগ করে দিয়েছে। এই সুযোগকে আমরা কাজে লাগাতে চাই”।
উল্লেখ্য মালিশা-এডু শিক্ষা গবেষণা ও বৃত্তির মাধ্যমে ওয়ান বেল্ট, ওয়ান রোড উদ্যোগকে সহায়তা করার লক্ষ্যে কাজ করছে। উদ্যোগটির সাথে সঠিক বোঝাপড়া বজায় রাখা এবং শিক্ষাগত বিনিময়ও এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। অনুষ্ঠানে আয়োজকরা জানান, চীনা ভিত্তিক যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার ব্যাপারে পরামর্শ নিতে মালিশা-এডুর ওয়েব সাইটে (www.malishaedu.com) যোগাযোগ করা যেতে পারে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯ | সময়: ৩:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ