সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ভোটে ৩ বিএনপি নেতা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর আট উপজেলায় সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এতে চেয়ারম্যান পদে ২৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।
আটটি উপজেলার মধ্যে ছয়টিতে দলের মনোনিত প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন একাধিক আওয়ামী লীগ নেতা। আর দল নির্বাচনে অংশ না নিলেও তিনটি উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বিএনপি নেতারা। এছাড়াও চারটি উপজেলায় জাতীয় পার্টি এবং দুইটিতে ওয়ার্কার্স পার্টির প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
জেলার ৯টি উপজেলার তফসিল ঘোষণা হলেও রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে সীমানা জটিলতা নিয়ে একজন রিট আবেদন করায় পবা উপজেলার ভোট এক বছরের জন্য স্থগিত করে হাই কোর্ট।
বাঘা উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল মামুন। গত নির্বাচনে তিনি উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির আরেক যুগ্ম আহবায়ক মখলেছুর রহমান মকুল ও নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দল নেত্রী ফারহানা দিল আফরোজ।
বিএনপি ভোট বর্জনের মধ্যে জেলার বাগমারায় চেয়ারম্যার পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া। তিনি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদেও আছেন।
এছাড়ও পুঠিয়া উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা মোখলেসুর রহমান। তিনি উপজেলার সাবেক চেয়াম্যান এবং জেলা ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯ | সময়: ৩:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ