সর্বশেষ সংবাদ :

পবায় পুষ্টিকর খাদ্যের ওপর সচেতনতা বৃদ্ধিতে র‌্যালি

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় পুষ্টিকর খাদ্যের ওপর সচেতনতা বৃদ্ধির লক্ষে গ্রাম পর্যায়ে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার ঘিপাড়া হাট মোড়ে এ আলোচনা অনুষ্ঠিত হয়।
ক্ষুদ্র কৃষক-কৃষানীদের খাপ-খাওয়ানোর উপযোগি খামার ও জীববৈচিত্র্য সমন্বয় (সাফবিন) প্রকল্পের আওতায় কারিতাস রাজশাহী অঞ্চলের আয়োজনে এ র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়। সাফবিন প্রকল্পের জেলা প্রকল্প কর্মকর্তা তাইবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারী সদস্য তুরজেমা বেগম। বিশেষ অতিথি ছিলেন হুজুরীপাড়া ইউনিয়ন ৮নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি নাজমুল হোসেন, সমাজসেবক আলহাজ্ব হারেজ আলী।
খাদ্য, পুষ্টি, পুষ্টিকর খাদ্য, খাদ্য উপাদান ও উৎস, খাদ্যের পুষ্টি সংরক্ষণের গুরুত্ব ও উপায় বিষয়ে আলোচনা করেন সাফবিন প্রকল্পের মাঠকর্মী শরিফুল ইসলাম। বক্তব্য রাখেন সাফবিন প্রকল্পের মাঠকর্মী উত্তম বারোয়ার ও শামীম রেজা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রকল্পের মাঠকর্মী মিসেস স্বর্ণলতা হেম্ব্রম।
হুজুরীপাড়া ইউনিয়নের হুজুরীপাড়া, রাধানগর, ধর্মহাটা, ঘিপাড়া, বাজিতপুর, শরিষাকুড়ি, স্বরমংলা ও কর্ণহার গ্রামে পর্যায়ক্রমে পুষ্টিকর খাদ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। ৯ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া এ কর্মশালা আগামী ১৭ ফেব্রুয়ারী বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯ | সময়: ৩:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ