Daily Sunshine

নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত বিএনপির

Spread the love

সানশাইন ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সারাদেশের ৬৪ জেলা থেকে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির কয়েকজন সদস্য মামলা না করার বিষয়ে অবস্থান নিলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তা আমলে নেননি।
আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে সবগুলো জেলার প্রতিনিধিদের হাইকোর্টে মামলা করতে বলা হয়েছে। গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, নির্বাচনের ৪৫ দিনের মধ্যে নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা দায়ের করতে হয়।
শনিবার দুই পর্বে প্রায় ৪০টি জেলার প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্তের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে অংশ নেওয়া বিএনপি নেতারা জানান, স্কাইপে দুই গ্রুপে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলেন তারেক রহমান। প্রথম পর্ব ঘণ্টা দুয়েক স্থায়ী হলেও পরের পর্বে দেড় ঘণ্টা কথা বলেন লন্ডনে অবস্থানরত তারেক রহমান।
বৈঠকে অংশ নেওয়া একাধিক প্রতিনিধি বলেন, ‘নির্বাচনের পর ফলোআপ করতেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি প্রায় সব জেলার নেতাদের ডেকে কথা বলবেন। বৈঠকে নির্বাচন নিয়ে নানা বিষয়ে আলোচনা হয়েছে।’
বৈঠকে তারেক রহমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে প্রত্যেক আসন ধরে ফল পর্যালোচনা করার নির্দেশ দেন। পরে স্থায়ী কমিটির অন্যতম একজন সদস্যের বাধার কারণে তা থেকে সরে আসে বিএনপি। নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনি ট্রাইব্যুনালে মামলার করার বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত নিলেও স্থায়ী কমিটির কয়েকজন সদস্য মামলা করতে অনুৎসাহিত করেন। এরপর গত ৭ ফেব্রুয়ারি লন্ডন থেকে তারেক রহমান নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করতে ফের নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে শনিবার দুই পর্বে প্রায় ৪০ জেলার নেতাদের সঙ্গে স্কাইপে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ‘নির্বাচনি ট্রাইব্যুনালে মামলার বিষয়ে আমাদের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৫ তারিখের মধ্যে আমরা মামলা করবো।’

ফেব্রুয়ারি ১০
০২:৫৪ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত