সর্বশেষ সংবাদ :

মালয়েশিয়ায় পাচারের সময় ৩০ রোহিঙ্গা উদ্ধার

সানশাইন ডেস্ক: সাগরপথে মালয়েশিয়ায় পাচারের সময় কক্সবাজার থেকে ৩০ রোহিঙ্গাকে উদ্ধারসহ দুইজনকে আটক করেছে বিজিবি। বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, শুক্রবার ভোরে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের গোলারচর ও বাহারছড়া ইউনিয়নের নোয়াখালিয়া পাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আব্দুল করিমের ছেলে মোহাম্মদ হুমায়ুন (২০) ও বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার মোহাম্মদ হাবিবুল্লাহর ছেলে মোহাম্মদ মুহিবুল্লাহ (২২)।
বিজিবি কর্মকর্তা আছাদুদ-জামান বলেন, স্থানীয় নানা সূত্রে খবর পেয়ে বিজিবির পৃথক দুটি দল অভিযান চালায়। “এ সময় শাহপরীর দ্বীপের গোলারচর এলাকায় সাগর তীরে ট্রলারে ওঠার অপেক্ষায় ছিলেন ১২ রোহিঙ্গা। তাদের মধ্যে তিনজন পুরুষ, ছয়জন নারী ও তিনটি শিশু রয়েছে। তাদের সঙ্গে ছিলেন একজন পাচারকারী। আর নোয়াখালিয়া পাড়া থেকে উদ্ধার করা হয়েছে ১৮ রোহিঙ্গাকে। তাদের মধ্যে তিনজন পুরুষ, ১১ জন নারী ও চারটি শিশু রয়েছে। তাদের সঙ্গেও একজন পাচারকারী ছিলেন।”
আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে জানিয়ে তিনি বলেন, “তারা স্বীকার করেছেন এই রোহিঙ্গাদের তারা মালয়েশিয়ায় পাচার করছিলেন।“ আটক দুইজনকে জিজ্ঞাসাবাদ করে পাচার চক্রের অন্যদের গ্রেপ্তারের জন্য বিজিবি খোঁজখবর নিচ্ছে বলে তিনি জানান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০১৯ | সময়: ৪:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ