Daily Sunshine

নীলগাইটি পাঠানো হলো রামসাগর উদ্যানে

স্টাফ রিপোর্টার: নওগাঁর মান্দা উপজেলা জোৎবাজার বাজার এলাকা থেকে উদ্ধার হওয়া নীলগাইটি অবশেষে দিনাজপুরের রামসাগর উদ্যানে পাঠানো হলো। শুক্রবার বিকালে সেখানে পাঠানো হয়। এরআগে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ থেকে বিলুপ্ত হওয়া এই তৃণভোজি প্রাণীটিকে রামসাগর উদ্যান কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী বন বিভাগের কর্মকর্তা ও দিনাজপুরের রামসাগর উদ্যানের কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
জানা গেছে, রামসাগর উদ্যানে এর আগে উদ্ধার হওয়া একটি মেয়ে জাতের নীলগাই রয়েছে। এ কারণে সেখানেই পাঠানো হলো পুরুষ জাতের এই নীলগাইটিকে। দুই নীলগাইয়ের প্রজননের মাধ্যমে নতুন কোনো নীলগাই পাওয়া যেতে পারে-এমন আশায় দিনাজপুরের রামসাগর উদ্যানে পাঠানো হলো মান্দা থেকে উদ্ধার হওয়া পুরুষ জাতের নীলগাইটিকে।
বাংলাদেশ থেকে বিলুপ্ত হওয়া এই প্রাণীটিকে নওগাঁর মান্দা উপজেলা থেকে উদ্ধার করা গত ২২ জানুয়ারি। এরপর ওইদিন রাতেই রাজশাহী বন্যপ্রণী ও পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। পাশাপাশি এক সপ্তাহ ধরে নীলগাইটির চিকিৎসাও করা হয়। এতে ধিরে ধিরে সুস্থ হয়ে নীলগাইটি।
রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেন জানান, নীলগাইটিকে দেখতে প্রতিদিন মানুষ ভীড় করতো। তবে তাকে স্বাভাবিক করে তোলার জন্য দর্শনার্থীর সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছিল। ফলে সে এখন স্বাভাবিক হয়ে উঠেছে। এ কারণে তাকে হস্তান্তর করা হয়। আজ শুক্রবার বিকালে সেখানে নিয়ে যাওয়া হয়েছে।

ফেব্রুয়ারি ০৯
০৪:০৬ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত