Daily Sunshine

মন্ত্রী এমপি ও এসপিকে নিয়ে অশালিন মন্তব্য

এসআইয়ের সাংবাদিক নির্যাতনের অডিও ভাইরাল
স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়া থানার এসআই তৌফিক পারভেজ এর সাংবাদিক নির্যাতনের ভয়ানক অডিও প্রকাশ হয়েছে। গত ২ জানুয়ারি রাত ১০ টার দিকে পুঠিয়া উপজেলার বানেশে^র ট্রাফিক মোড়ে এশিয়ান টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি মুরাদুল ইসলাম সনেটকে ধরে ব্যাপক শারীরিক নির্যাতন ও অশ্লিল ভাষায় গালাগালি করে এসআই পারভেজ। এ সময় তিনি নিজেকে আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতার ভাতিজা পরিচয় দিয়ে মন্ত্রী, সংসদ সদস্য ও রাজশাহীর পুলিশ সুপারকে নিয়েও অশালিন মন্তব্য করতে শোনা গেছে তাকে। বৃহস্পতিবার যোগাযোগ মাধ্যমে সেই অডিও ভাইরাল হয়েছে।
জানা গেছে, ঘটনার একমাস চারদিন পর গত বুধবার (৬ ফেব্রুয়ারি) সাংবাদিক সনেটকে তার মোবাইল ফোন ও পরিচয়পত্র ফেরত দেয় পুঠিয়া থানা পুলিশ। তবে মোবাইল সেটের সিম ও মেমোরি কার্ড দেয়া হয়নি। সেগুলো খুলে নেয়া হয়েছে। কিন্তু মোবাইল সেটে থেকে যায় এসআই পারভেজের সাংবাদিক নির্যাতন ও গালাগালির অডিও রেকর্ড। যা গণমাধ্যমের কাছে এসেছে।
ওই অডিও রেকর্ডে সাংবাদিক সনেটকে ব্যাপক পেটানোর শব্দ, অশ্লিল ভাষায় গালাগালি, মাদক দ্রব্য দিয়ে ফাঁসিয়ে দেয়ার হুমকি এবং মন্ত্রী, সংসদ সদস্য ও রাজশাহীর পুলিশ সুপার মো: শহিদুল্লাহকে নিয়ে অশালিন মন্তব্য করতে শোনা যায় এসআই পারভেজকে।
তাকে বলতে শোনা গেছে, ‘আমি হানিফের ভাসতে;, মন্ত্রী এমপিদের… (অশ্লিল ভাষা) সময় নেই। এসপি শহিদুল্লাহ (রাজশাহী পুলিশ সুপার) আমার সঙ্গে কথা বলার আগে তিনবার ভাবে।’
জানা গেছে, গত ২ জানুয়ারি রাত ১০ টার দিকে তিন বন্ধুর সঙ্গে দুইটি মোটরসাইকেল যোগে বানেশ^র থেকে রাজশাহী ফিরছিলেন সাংবাদিক মুরাদুল ইসলাম সনেট। এ সময় ট্রাফিক মোড়ে তাদের থামান এসআই তৌফিক পারভেজ। তিনি সবার পরিচয় জানতে চাইলে সনেট নিজেকে সাংবাদিক বলে পরিচয় দেন। এতে ক্ষুদ্ধ হয়ে উঠেন এসআই পারভেজ। এক পর্যায়ে সেখানে সাংবাদিক সনেটকে ব্যাপক মারপিট করে গাড়িতে তোলে। এ সময় সাংবাদিকদের অশ্লিল ভাষায় গালাগালি করে এবং সনেটের মোবাইল ফোন সেট ও এশিয়ান টেলিভিশনের পরিচয়পত্র কেড়ে নেয়।
তবে এসআই পারভেজের আচরণ দেখে শুরুতে মোবাইল ফোনে রেকর্ড দিয়ে দেয়। মোবাইল কেড়ে নিলেও এসআই পারভেজ রেকর্ড বন্ধ করেনি। ফলে সাড়ে ৩ ঘন্টা এসআই পারভেজের কথা রেকর্ড হয়। তবে মোবাইল থেকে সিম ও মেমোরি কার্ড নিয়ে নিলেও রেকর্ডটি থেকে যায় সেটের মেমোরিতে।
ঘটনার পরের দিন ৩ জানুয়ারি সাংবাদিক সনেট ও তার তিন বন্ধুকে মাদক সেবনের মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় এসআই পারভেজ। সাতদিন কারাভোটের পর তারা জামিনে বের হয়। পরে তারা থানায় গিয়ে নিজেদের মোবাইল ফোন নিয়ে আসে। তবে অপর তিনজনের মোবাইল আগেই দেয়া হলেও সাংবাদিক সনেটের মোবাইল ও পরিচয়পত্র দেয় একমাস চারদিন পর।
পুঠিয়া থানার ওসি সাকিল আহমেদ বলেন, তিনজনের মোবাইল ফোন থানায় রাখা হলেও সাংবাদিক সনেটের ফোন এসআই পারভেজ তার বাড়িতে রেখেছিল। পরে তার বাড়ি থেকে ফোনটি উদ্ধার করা হয়েছে। এ জন্য তার মোবাইল হস্তান্তর করতে সময় লেগেছে। এসআই পারভেজের বাড়ি থেকে ফোন সেট উদ্ধার করা হলেও সেখানে সিম ও মোমেরি কার্ড ছিল না বলে জানান ওসি।
উল্লেখ্য, ঘটনার দুইদিন পর ৫ জানুয়ারি এসআই তৌফিক পারভেজকে রাঙ্গামাটি জঙ্গল প্রশিক্ষনের জন্য বদলি করা হয়। ৭ জানুয়ারি তিনি সেখানে যোগদান করেন। এর পর থেকে তিনি সেখানে রয়েছেন। তবে তিনি সংযুক্ত রয়েছেন পুঠিয়া থানায়।

ফেব্রুয়ারি ০৮
০৩:০৪ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত