মৃত্যুবার্ষিকীতে জাহানারা জামানের প্রতি মেয়র লিটন পরিবার ও আ’লীগের বিনম্র্র শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহিদ এ.এইচ.এম কামারুজ্জামানের সহধর্মিণী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের মাতা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী বিনম্র শ্রদ্ধার সাথে পালিত হয়েছে। সোমবার (০৬ ফেব্রুয়ারি) মৃত্যুবার্ষিকী স্মরণে মরহুমার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১২টায় কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের সমাধিতে পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক মো. রেজভী আহমেদ ভূঁইয়া ও মাইশা সামিহা জামান শ্রেয়া। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে মরহুমার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া রাসিক মেয়রের উপস্থিতিতে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মরহুমার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা।
এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে মরহুমার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেণী, মাহফুজুল আলম লোটন, বদিউজ্জামান খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক এ্যাড আসলাম সরকার, মীর ইশতিয়াক আহমেদ লিমন, আইন সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শ্রম সম্পাদক মো. আব্দুস সোহেল সহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলী, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালমা রেজা, কানিজ ফাতেমা মিতু, মহানগর যুব মহিলা লীগ সভাপতি এ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজসহ অন্যান্য নেতৃবৃন্দ।
শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন প্রমুখ।

মরহুমা জাহানারা জামানের মৃত্যুবার্ষিকীতে তাঁর সমাধিতে আরো শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী মহানগর যুবলীগ, মহানগর মহিলা আওয়ামী লীগ, মহানগর যুব মহিলা লীগ, মহানগর শ্রমিক লীগ, বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগ, বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগ, মতিহার থানা আওয়ামী লীগ, রাজশাহী মহানগর ছাত্রলীগ, মহানগর ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ, জাহানারা জামান স্মৃতি সংসদ, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, রাজশাহী কলেজ ছাত্রলীগ, রুয়েট ছাত্রলীগ, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগ, রুয়েট ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ, পলিটেকনিক ছাত্রলীগ, শাহমখদুম থানা ছাত্রলীগ, মতিহার থানা ছাত্রলীগ, রাবির হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল ছাত্রলীগ, রাজশাহী সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।
এছাড়া দিবসটি স্মরণে সকালে উপশহরস্থ রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের বাসভবনে কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাদ জোহর নগর ভবন মসজিদ সহ রাজশাহী মহানগরীর সকল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন মাদ্রাসায় কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠত হয়েছে।
নগর আওয়ামী লীগের স্মরণসভা : মহীয়সী নারী প্রয়াত জাহানারা জামান এঁর ষষ্ঠ প্রয়াণ দিবস স্মরণে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে আজ সোমবার সন্ধ্যায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে ও বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী।
প্রধান অতিথির বক্তব্যে জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, সন্তানের কাছে মা একজন নির্ভরতার প্রতীক, কত যে আপনজন যা সন্তান মাত্রই অনুধাবন করতে পারে। আমিও আমার মায়ের শূণ্যতা প্রতি মুহূর্তেই অনুভব করতে পারি। আমার মা জাহানারা জামান সরাসরি রাজনীতির সাথে তাঁর কোন সম্পৃক্ততা ছিলো না। কিন্তু বাবা যেহুতু রাজনীতি করতেন এবং রাজনৈতিক ব্যস্ততার কারণে পরিবারে সময় দিতে পারতেন না, আমার মা, বাবার সেই অপূর্ণতা কোন অনুভব করতে দেন নি। আমার বাবার রাজনৈতিক জীবনে ছায়াসঙ্গী হিসেবে কাজ করেছেন আমার মা। বাবাকে রাজনীতিতে অনুপ্রেরণাও দিয়েছেন তিনি। বাবার রাজনৈতিক জীবনের নেপথ্যে শক্তি ও সাহস যুগিয়েছেন আমার মা। ধর্ণাঢ্য ও জোতদার পরিবারের মেয়ে ও জমিদার পরিবারের পুত্রবধূ হওয়া সত্ত্বেও তাঁর জীবন-যাপন ছিলো আটপৌরে ও অতি সাধারণ।
তিনি আরো বলেন, আমার মা জাহানারা জামান রাজনীতিতে সম্পৃক্ত না থাকলেও ৭০সালের নির্বাচনে মহিলাদের নিয়ে নৌকার পক্ষে প্রচারাভিযানে অংশগ্রহন করেছিলেন। ৭৫এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা ও ০৩ নভেম্বর কারাভ্যন্তরে জাতীয় চার নেতাকে হত্যার পর আমার মা অত্যন্ত বুদ্ধিমত্তা ও সাহসিকতার সঙ্গে আমাদের ভাই-বোনদের মানুষ করেছেন। বোনদের সুপাত্রস্থ করেছেন, যখন কিনা রাষ্ট্রযন্ত্রই আমাদের শত্রু ছিলো। তৎকালীন সময়ে সদ্য সেনা ছাউনি থেকে জন্ম নেওয়া রাজনৈতিক দল বিএনপি আমাদের পরিবারের উপরে নানান রকম অত্যাচার-নীপিড়ন চালিয়েছিলো। কিন্তু আমার মা দমে যান নি, তিনি সাহসিকতার সাথে এই সকল প্রতিকুলতার মোকাবিলা করে আমাদের বড় করে তুলেছিলেন। আজকে ভাই-বোনেরা যারা যে অবস্থায় অবস্থান করছি, তার সম্পূর্ণ কৃতিত্ব আমার মা এঁর। আমার মা এঁর কাছে আমরা চিরঋণী।
উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকের এই স্মরণ সভায় আমার মা এঁর ব্যক্তি জীবনের কিছু কথা তুলে ধরছি। সন্তান হিসেবে আমি আমার মা এঁর কীর্তি নিয়ে লেখার ইচ্ছা আছে আমার, লেখা হবেও, যা আগামী প্রজন্ম তথা নারী সমাজ জেনে সমৃদ্ধ হবে ও রাজনীতিতে তাদের ভূমিকা রাখতে উদ্বুদ্ধ হবে।
নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আগামী নির্বাচনে আপনারা সতর্ক থাকবেন বিএনপি-জামায়াত জোট দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। তারা আবারো দেশে ১/১১ সৃষ্টি করতে চায়। এই সকল ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে উন্নয়ন ও সমৃদ্ধির ধারা তথা স্মার্ট বাংলাদেশ গঠন করার শপথ নিতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, সদস্য জহির উদ্দিন তেতু, মুশফিকুর রহমান হাসনাত, হাবিবুর রহমান বাবু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, হাফিজুর রহমান বাবু, সৈয়দ মুন্তাজ আহমেদ মজিবুর রহমান, ইসমাইল হোসেন, বাদশা শেখ, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, খায়রুল বাশার শাহীন, মোখলেশুর রহমান কচি, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পণ, থানা আওয়ামী লীগের মধ্যে বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য ইপফাৎ আরা কামাল, মালিহা জামান মালা, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর যুব মহিলা লীগ সভাপতি এ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর তাঁতী লীগ সভাপতি আনিসুর রহমান আনার, সাধারণ সম্পাদক মোকসেদ-উল-আলম সুমন সহ নেতৃবৃন্দ।
মোস্তফা’র পক্ষ থেকে দোয়া মাহফিল ও খাবার বিতরণ : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সহধর্মিণী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের মাতা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে কোরআন তেলওয়াত ও খাবার বিতরণ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের আগামী সম্ভাব্য কমিটির গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী মহিদুল ইসলাম মোস্তফা।
সোমবার দিবসটির স্মরণে মরহুমার সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি ও তার শুভাকাঙ্ক্ষীরা। দিনটির শুরুতে অর্থাৎ সকাল ৯ টায় কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের সমাধীতে মোস্তফা’র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।
এছাড়াও মরহুমা জাহানারা জামানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহিদুল ইসলাম মোস্তফা’র ব্যক্তিগত উদ্দ্যোগে ৫০০ জন হত দরিদ্রদের মাঝে তৈরি খবার বিতরণ করা হয়েছে। এই খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।
এসময় উপস্থিত ছিলেন অরবিন্দ দত্ত, দপ্তর সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, অভিজিৎ হালদার রিংকু, সহ-সভাপতি, রাজশাহী মহানগর ছাত্রলীগ, শান্ত রায়, সহসম্পাদক, রাজশাহী মহানগর ছাত্রলীগ, সৌরভ শেখ, সাধারণ সম্পাদক, মতিহার থানা ছাত্রলীগ।
পরে খাবার বিতরণ শেষে মহিদুল ইসলাম মোস্তফা’র সাথে কথা বললে তিনি বলেন, আমার রাজনীতির অবিভাবক হচ্ছে সকলের প্রানপ্রিয় নেতা, পুরো উত্তরবঙ্গের আইকন এএইচএম খায়রুজ্জামান লিটন ভাই। আমি তার কাছে থেকে রাজনীতি শিখেছি, তার কাছে থেকে জেনেছি বঙ্গবন্ধুর আদর্শ। আজ এমন একজন মানুষের মৃত্যুবার্ষিকী যে, যিনি জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামান হেনা’র সহধর্মিণী ও ছায়াযোদ্ধা। যে আমার রাজনীতি অবিভাবকের জন্মদাত্রী মা। এমন দিনে সেই মা এর মৃত্যুবার্ষিকীতে কোরআন তেলওয়াত ও খাবার বিতরণ করে ধন্য হয়েছি। আজকের খাবার বিতরণে আমার পাশে এসে আরও উৎসাহ দিয়েছে এক সময়ের ছাত্রলীগের আইকন, বর্তমান আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আগামীতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইয়ের পক্ষে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারি।
১৯নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে দোয়া মাহফিল: জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী স্মরণে ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের উেেদ্যাগে নিজ কার্যালয়ে পবিত্র কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সকালে ছোটবনগ্রাম কাউন্সিলর কার্যালয়ে দারুন নাজাত মাদ্রাসার ছাত্রদের দ্বারা পবিত্র কুরআন খতম অনুষ্ঠিত হয় এবং খতম শেষে দোয়া পরিচালনা করেন মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মোঃ আব্দুল মজিদ। এছাড়া বাদ আসর শিরোইল কলোনি কাউন্সিলর কার্যালয়ে বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
কাউন্সিলর তৌহিদুল হক সুমনের আয়োজনে মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন শিরোইল কলোনি জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মোঃ মঈনুল ইসলাম আশরাফি। মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ড( দক্ষিণ) আওয়ামী লীগ সভাপতি মোঃ রেজাউল হক মঞ্জু, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, ১৯ নং ওয়ার্ড (উত্তর) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ বাবর আলী,শাহমখদুম থানা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মো: লুৎফর রহমান বাবুল,শ্রম বিষয়ক সম্পাদক মোঃ কামাল হোসেন রবি , শিরোইল কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন প্রামাণিক, বায়তুল মামুর জামে মসজিদের সভাপতি মোঃ গোলাম মোস্তফা, বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদের সহ সভাপতি আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল মান্নান, উজ্জ্বল, বীর মুক্তিযোদ্ধা মোঃ আমজাদ হোসেন, নাসির উদ্দিন, আব্দুল আজিজ , আলহাজ্ব মোঃ সিদ্দিক, ১৯ নং ওয়ার্ড উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নয়ন হক, মহানগর যুবলীগ নেতা মো: মাহিন হাসান মিথুন, শ্রমিক নেতা আজমুল হক রাজু, যুবনেতা মানিক, ওয়াসিম, অহিদুল, সাজু, ওয়ার্ড সচিব মোঃ নুরুল ইসলাম ফয়সাল প্রমুখ।
রেলওয়ে শ্রমিক লীগ, ওপেন লাইন শাখা: মহীয়সী নারী প্রয়াত জাহানারা জামান এঁর ষষ্ঠ প্রয়াণ দিবস স্মরণে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ, ওপেন লাইন শাখার উদ্যোগে আজ সোমবার বাদ আসর শিরোইল কলোনি জামে মসজিদে দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ, ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল হক, সাধারণ সম্পাদক আকতার আলী। দোয়া পরিচালনা করেন ইমাম হাফিজ নুরুজ্জামান। আরো উপস্থিত ছিলেন রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ, ওপেন লাইন শাখার নেতৃবৃন্দ।
পবা : পবায় জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিনম্র শ্রদ্ধার সাথে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার পবা উপজেলার নওহাটা মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে জেলা কৃষক লীগের আয়োজনে মরহুমা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল ও আলোচনা সভায় অতিথি ছিলেন রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল ইসলাম ও সাধারণ সম্পাদক ও পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন।
বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাবেক সহসভাপতি আবুল হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক এনামুল হক, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম চিনু, সাবেক জেলা সদস্য রফিকুল ইসলাম রফিক, পবা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সরওয়ারে আলম মানিক, সহ-সভাপতি হাবিবুর রহমান (মুন্তাজ), সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহম্মেদ রানা, প্রয়াত সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লার ছেলে মোস্তাফিজুর রহমান, নওহাটা পৌর কৃষক লীগের সভাপতি শফিকুল ইসলাম শাফি, কাটাখালী পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক টিপু সুলতান।
উপস্থিত ছিলেন পারিলা ইউনিয়ন কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি সুজন কবির, হরিয়ান ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, হুজুরীপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ, দামকুড়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুক্তারুল ইসলাম মুকুল, বড়গাছী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াদুত আলী রুবেলসহ উপজেলা ও ইউনিয়ন কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের সদস্য ও কর্মীবৃন্দ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩ | সময়: ৬:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ