Daily Sunshine

৭৭ সিংহের সঙ্গে রাতযাপন

সানশাইন ডেস্ক: বিশ্বের নামকরা থিমবেজড পার্কগুলো পর্যটকদের জন্য নানা রকম রোমাঞ্চকর অভিজ্ঞতার আয়োজন করে। তবে দক্ষিণ আফ্রিকার জিজি কনজারভেশন পর্যটকদের জন্য এমন একটি রোমাঞ্চকর অভিজ্ঞতার ব্যবস্থা করেছে যা রীতিমতো পিলে চমমে যাওয়ার মতো। সিংহের অভয়ারণ্য হিসেবে পরিচিত এই পার্ক কর্তৃপক্ষ দর্শনার্থীদের জন্য ৭৭টি প্রাপ্তবয়স্ক সিংহের সঙ্গে রাত কাটানোর ব্যবস্থা করেছে।
সিংহের সঙ্গে থাকতে হবে শুনে যাদের শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত বয়ে যাচ্ছে তাদের অতটা ভয় পাবার কিছু নেই। কারণ আপনাকে ঠিক একই ঘরে সিংহের সাথে থাকতে হবে না। অভয়ারণ্যের মাঝখানে তিন রুমের একটি বাড়ি তৈরি করা হয়েছে। আর বাড়িটি ঘেরা হয়েছে বৈদ্যুতিক তার দিয়ে। দর্শনার্থীদের থাকতে হবে এই ঘরটিতে।
তবে দর্শনার্থীরা যে সিংহ থেকে খুব দূরে থাকবেন তাও নয়। ঘরের পাঁচ মিটারেরও কম দূরত্বে ঘোরাফেরা করবে এক একটি হিংস্র সিংহ। ছয়জনের ধারণ ক্ষমতাসম্পন্ন এই ঘরটিতে থাকতে মোটা অঙ্কের অর্থ গুনতে হবে। প্রতি রাতের জন্য একশ চার মার্কিন ডলার।
জিজি কনজারভেশনের পরিচালক সুজানে স্কট মেইল অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘দর্শনার্থীরা এই ঘরে কিংবা সামনের উঠানে পায়চারী করতে করতে সিংহগুলোকে পর্যবেক্ষণ করতে পারবেন। তাদের খুনসুটি দেখতে পারবেন। রাতের বেলা খুব কাছ থেকেই সিংহের ভয়ংকর গর্জন শুনতে পারবেন। এই সবই তাদের বন্য প্রাণীর সঙ্গে বসবাসের এক বিরল অভিজ্ঞতা প্রদান করবে। অভয়ারণ্য থেকে অর্জিত অর্থ পৃথিবীতে সিংহ সংরক্ষণে ব্যবহার করা হবে।

ফেব্রুয়ারি ০৭
০২:৫৪ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত