Daily Sunshine

বিজিবি রাজশাহী সেক্টর ও বিএসএফ মালদার পতাকা বৈঠক

স্টাফ রিপোর্টার : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী সেক্টর ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) মালদা সেক্টর কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টার দিকে রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) সোনামসজিদ বিওপি’র সম্মেলন কেন্দ্রে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
পতাকা বৈঠকে রাজশাহী সেক্টরের ২৩ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন রাজশাহী সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মুশফিকুর রহমান মাসুম। অন্যদিকে, বিএসএফ মালদা সেক্টরের ২৩ সদস্যের বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডিআইজি শ্রী সঞ্জয় গৌর। বৈঠকে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলার ৩টি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কগণ এবং মালদা সেক্টরের ৪টি ব্যাটালিয়নের কমান্ড্যান্টগণ অংশগ্রহণ করেন।
আলোচনায় সীমান্তে বাংলাদেশী নিরীহ নাগরিকদের উপর গুলিবর্ষন না করা, চোরাচালান প্রতিরোধ, মাদকদ্রব্য ও অস্ত্র-গোলাবারুদ পাচাররোধ, অবৈধ সীমান্ত পারাপার ও অন্যান্য সীমান্ত সংক্রান্ত বিষয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়।
সীমান্তে স্থিতিশীল ও নিরাপদ পরিস্থিতি রক্ষায় উভয় দেশের সেক্টর কমান্ডারগণ সম্মত হন। দুই পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে উদ্ভুত বিভিন্ন আন্তঃসীমান্ত সমস্যা দ্রুত সমাধানে একমত পোষণ করেন। মালদা-রাজশাহী সেক্টরের সীমান্ত এলাকায় বর্তমান শান্তিপূর্ণ সহাবস্থান সর্বদা বজায় রাখার ব্যাপারে দুই পক্ষই দৃঢ়ভাবে ঐক্যমত প্রকাশ করেন।
সীমান্তে যাতে কোনক্রমেই নিরীহ বাংলাদেশী নাগরিকদের উপর গুলিবর্ষন না করা হয়, সে ব্যাপারে সর্বোচ্চ সর্তক ব্যবস্থা নেয়ার ব্যাপারে বিএসএফ মালদা সেক্টর কমান্ডার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ফেব্রুয়ারি ০৭
০২:৪৫ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত