সর্বশেষ সংবাদ :

বাগমারায় অগ্নিকান্ডের শিকার কৃষকের বাড়ি

বাগমারা প্রতিনিধি: বাগমারায় প্রতিপক্ষের দেয়া আগুনে এক কৃষকের বসতঘর গোয়ালঘর সহ পুড়ে গেছে খড়ের চালা। মঙ্গলবার রাত সাড়ে বারোটার দিকে উপজেলা গনিপুর ইউনিয়নের বুজরুককোলা গ্রামের কৃষক মোসলেম উদ্দিনের বসতঘর গোয়ালঘর ও খড়ের চালাসহ অন্তত পাঁচটি স্থানে একযোগে আগুন লাগিয়ে দেয়া হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে।
মোসলেম পরিবারের সদস্যদের আত্মচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে মোসলেম ও তার প্রতিবেশির কয়েকটি পানির পাম্পের (মটরের) পানি দিয়ে দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এ ঘটনায় বাগমারা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে বুজরুককোলা গ্রামের কৃষক মোসলেম উদ্দিনের পরিবারের সকল সদস্য যে যার মত রাতের খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়ে। পরে রাত গভীর হলে রাত প্রায় সাড়ে বারোটার দিকে হটাৎ একই সঙ্গে দু’টি বসতঘর গোয়ালঘর সহ পাশ্ববর্তী খড়ের চালায় আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষের লোকজন। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা উত্তাপে গোয়ালে বাঁধা দুটি গরু দড়ি ছিঁড়ে বাইরে ছুটে চলে আসে। দাউ দাউ করে আগুন জ্বলতে থাকলে মোসলেম ও তার পরিবারের টের পেয়ে চিৎকার চেঁচামেচি শুরু করলে প্রতিবেশিরা ছুটে আসে।
এ সময় প্রতিবেশিরা কয়েকটি জলমটর চালু করে প্রায় দেড় ঘন্টা ব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করেন। মোসলেম উদ্দিন জানান, প্রতিহিংহার আগুনে তার দুটি টিনের ঘর গোয়ালঘর ও খড়ের চালা সহ অন্তত পাঁচ লক্ষাধীক টাকা ক্ষতি সাধিত হয়েছে। তিনি আরো অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ একই গ্রামের আব্দুল মান্নান (৪৫), শাহীন (২২), কদম আলীর (২৮) সাথে তার দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। তারা ওইসব মামলা প্রত্যাহারের জন্য তার ওপর চাপ সৃষ্টি ও হুমকি দিয়ে আসছিল।
সবশেষ তারাসহ কিছু ক্যাডার বাহিনী ভাড়া করে আমার বাড়ির পাঁচটি স্থানে একযোগে আগুন লাগিয়ে দেয়। এভাবে তারা আমার শেষ অবলম্বন টুকু জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছে। এ ঘটনায় পুলিশকে অভিযোগ দেওয়া হয়েছে।
এ বিষয়ে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ জানান, অগ্নিকান্ডের বিষয়ে একটি অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তিনি সাংবাদিকদের জানান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০১৯ | সময়: ৩:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ