Daily Sunshine

বিদ্বানের পাশাপাশি শিক্ষিত হতে হবে : রাবি উপাচার্য

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহান বলেছেন, মানুষ যে সৃষ্টির সেরা জীব সেটা প্রমাণ হয় তার কাজের মধ্যদিয়ে। এজন্য বিদ্বান হওয়ার পাশাপাশি সবাইকে শিক্ষিত হতে হবে। বিদ্বান হওয়া ও শিক্ষিত হওয়া এক নয়। পাশাপাশি খেয়াল রাখতে হবে মেধারীরা যেন বিপথগামী না হয়।
বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ ও পরিসংখ্যান সমিতির আয়োজনে বিদায় ও কৃতিত্ব পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সোমবার বেলা ১১টায় বিভাগের কনফারেন্স কক্ষে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।
তিনি আরো বলেন, জীবনের উৎকৃষ্টতম সময় হল ছাত্রজীবন। বিদায় বলতে আমি বুঝি জীবনের এক অধ্যায় থেকে আরেক অধ্যায়ে প্রবেশের মাধ্যমে বাস্তবতার সম্মুখীন হওয়া। জীবনের এ পর্যায়ে হতাশ হলে চলবে না, চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে। যারা সাহসী তারাই পারবে এই চ্যালেঞ্জ নিতে। শত বছর বেঁচে থাকার পরও কিছুই করলে না তবে সে জীবন ব্যর্থ।
পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারীয়া, বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক খলিলুর রহমান, দুদকের ডেপুটি ডিরেক্টর মো. বেনজির আহমেদ প্রমূখ।
এসময় অনুষ্ঠানে স্নাতক পর্যায়ে ভালো ফল করায় দুই শিক্ষার্থীকে ‘খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ ও ‘হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ’ প্রদান করা হয়। পুরষ্কার পাওয়া দুই কৃতি শিক্ষার্থী হলেন ২০১৪-১৫ সেশনের কাদেরী কিররিয়া ও শিলা খাতুন। অনুষ্ঠানে পরিসংখ্যান সমিতির বিদায়ী কমিটি ও সদ্য সাবেক শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

ফেব্রুয়ারি ০৫
০৩:২৯ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত