Daily Sunshine

বাগমারায় ভ্রাম্যমান আদালতের অভিযানে সাড়ে তিন লাখ টাকা জরিমানা

বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলার একটি প্রশাসধনীর দোকানে অভিযান চালিয়ে মেয়াদউত্তীর্ণ কসমেটিক্স রাখার দায়ে ৫০হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। পরে মোহনগঞ্জের একটি ইটভাটায় অভিযান চালিয়ে লাইসেন্স না থাকা ও কাঠ পোড়ানোর দায়ে তিনলাখ টাকা জরিমানা আদায় করা হয়। শুক্রবার দিনব্যাপি এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলার এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জাকিউল ইসলাম। এসময় বিভিন্ন অনিয়মের দায়ে ব্যবসায়ীদের কাছ থেকে মোট তিন লাখ ৫৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বাগমারা ইউএনও’র কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকিউল ইসলাম উপজেলার মোহনগঞ্জ বাজারের চাল ব্যবসায়ী আলমগীরের দোকান ও কসমেটিক্স ব্যবসায়ী ওমর আলীর দোকানে অভিযান পরিচালনা করেন।
এ সময় চাল ব্যবসায়ী আলমগীরের দোকানে প্লাষ্টিকের বস্তায় চাল রাখা ও নিম্ন মানের চাল বিক্রির অপরাধে ৫ হাজার টাকা ও কসমেটিক্স ব্যবসায়ী ওমর আলীর দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ন ও বিভিন্ন কোম্পানীর নকল কসমেটিক্্র বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
এছাড়া দুপুরে মোহনগঞ্জের হাসনীপুর এলাকার এমআরএম ব্রীকস নামক ইট ভাটায় অভিযান চালিয়ে ইট ভাটার লাইসেন্স না থাকা ও ইট ভাটায় কাঠ পোঠানোর অপরাধে ভাটা মালিক রহুল আমীনের কাছ থেকে ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করেন।
এদিকে যত্রতত্র পূর্ব সতর্ক মূলক বার্তা ছাড়া ভ্রাম্যামন আদালতের অভিযান পরিচালনা করায় সাধারন চাল ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যসবায়ির মাঝে আতংঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। ক্ষুদ্র চাল ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, চাল উৎপাদনকারী প্রতিষ্ঠানে প্লাষ্টিকের বস্তা ব্যবহার হলেও ভ্রাম্যমান আদালত সেসব অভিযান না চালিয়ে আমাদের মত ক্ষুদ্র প্রান্তিক ব্যবসায়দের দোকানে অভিযান চালিয়ে আমাদের নি:স্ব করে ফেলছে। তারা প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মূল উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন জানান।
ভ্রাম্যমান আদালতের অভিযানে এক চাল ব্যবসায়ী ও এক কসমেটিক্স ব্যবসায়ীর জরিমানা আদায় করা হয়েছে।

ফেব্রুয়ারি ০২
০৩:১৫ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত