Daily Sunshine

সাবেক এমপি তাজুল ফারুক আর নেই

স্টাফ রিপোর্টার: রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। বর্ষিয়ান এ আওয়ামী লীগ নেতা বৃহস্পতিবার রাত পৌনে আটটার দিকে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।
পারিবারিক সূত্রে মতে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক নগরীর উপশহরের নিজ বাড়িতে থাকা অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার হয়। হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
তাজুল ইসলাম ফারুকের ঘনিষ্ঠজন সৈকত হোসেন বলেন, হাসপাতালে নেয়ার সময় পথেই তিনি মারা যান। পর চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। তাজুল ইসলাম ফারুক দুই ছেলে ও দুই মেয়ে। তার গ্রামের বাড়ি দুর্গাপুর উপজেলার আমগাছী গ্রামে।
তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক ১৯৯১-৯৬ সাল পর্যন্ত রাজশাহী-৫ আসনের এমপি ছিলেন। গত সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে মনোনয়ন পাননি তিনি। তাজুল ফারুক ১৯৯১ সালের আগে দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানও ছিলেন।
এছাড়াও তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ২০০১ সাল পর্যন্ত। এরপর তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান। বর্তমানে তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।
তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সুযোগ্য সন্তান, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, কেন্দ্রীয় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ বৃহস্পতিবার রাতে এক শোক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।
শোক বার্তায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সাবেক এমপি তাজুল ইসলাম একজন বর্ষীয়ান রাজনীতিবিদ ছিলেন। রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে তাঁর অবদান চিরকাল অক্ষুন্ন থাকবে। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের সদস্যবৃন্দের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’
সাবেক সংসদ সদস্য এ্যাড.তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের এমপি শাহরিয়ার আলম, রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন।
এছাড়াও গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এক শোক বার্তায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
প্রবীন আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অনলাইন নিউজ পোর্টাল পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম পরিবার। এক শোক বার্তায় পদ্মাটাইসের প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু, সম্পাদক এম বদরুল হাসান, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল ওয়াহেদ খান টিটু গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
রাজশাহী-৫ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। গতকাল বৃহস্পতিবার বিকালে পরিষদের সকল সদস্য, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য এবং কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে দেয়া এক শোকবার্তায় তিনি গভীর শোক প্রকাশ করেন।
শোকবার্তায় চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক ছিলেন একজন অভিভাবক। তার অবদান রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে চিরকাল অক্ষুন্ন থাকবে। চেয়ারম্যান তার শোকবার্তায় সাবেক এই এমপির বিদেহী আত্মার শান্তিও কামনা করেন।
জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি ও পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ দারা।
এক শোক বার্তায় তিনি বলেন, তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক রাজশাহী জেলার তৃণমুলে আওয়ামী লীগকে সংগঠিত করেছিলেন। তার জন্য আওয়ামী লীগ সাংগঠনিকভাবে শক্তিশালী হয়। আমরা একজন সৎ নির্ভিক রাজনৈতিক অভিভাবককে হারালাম।

ফেব্রুয়ারি ০১
০৩:৫২ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত