Daily Sunshine

জেরিনের উপর পেট্রোল হামলার প্রতিবাদে রাজশাহী কলেজে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজের অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জেরিন খাতুনকে পেট্রোল ও আগুন ছুড়ে ঝলসে দেয়ার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছে রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে মৌনমিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সাহেববাজার জিরো পয়েন্টে শেষ হয়। মিছিল শেষে মানববন্ধনে অংশ নেন তারা।
মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এসময় কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান বলেন, কলেজ ছাত্রীকে পেট্রোল ঢেলে আগুন দিয়ে ঝলসে দেয়া হয়েছে। সে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তার একজন শিশু সন্তান রয়েছে। যারা এমন অমানবিক কাজ করেছে তাদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।
মৌন মিছিলে শিক্ষার্থীদের অনেকেই প্রতিবাদস্বরুপ আগুনে ঝলসে যাওয়া মুখাকৃতি ধারণ করেন। তাদের হাতে ছিল বিভিন্ন ধরনের প্রতিবাদী প্ল্যাকার্ড। শিক্ষার্থীরা দোষীদের বিচারের দাবি জানান। পরে আবারো মৌন মিছিলটি রাজশাহী কলেজে গিয়ে শেষ হয়।
উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি মঙ্গলবার সকালে পুঠিয়ায় প্রকাশ্যে নিজের শিশু সন্তানের সামনে কলেজ ছাত্রী জেরিনের মুখে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে তার মুখ ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। যথাযথ চিকিৎসা না পাওয়ায় তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। সেখানে বার্ণ ইউনিটের নিবীড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) রাখা হয়েছে জেরিনকে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান তার সহপাঠী নাজমুল হক। সেখানে জেরিনকে লাইফ সাপোর্ট দেয়া হয়েছে বলেও জানান তিনি।

ফেব্রুয়ারি ০১
০৩:৪১ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত