Daily Sunshine

জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে রাজশাহীর ২৮ হাজার কুকুরের টিকা দেয়া হবে

স্টাফ রিপোর্টার: ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে রাজশাহী জেলায় ব্যাপক হারে কুকুরের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। বৃহস্পতিবার পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক অবহিতকরন সভায় এই তথ্য জানানো হয়েছে।
ঢাকার মহাখালি সংক্রামক ব্যাধি হাসপাতালের রোগ নিয়ন্ত্রন শাখার ডা. রাশেদ আলী শাহ্ বলেন, ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে সারাদেশে কুকুরের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যে ২৬ জেলায় টিকা দেয়া হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে রাজশাহী জেলায় এই কার্যক্রম শুরু হবে। রাজশাহী জেলার ২৮ হাজার ৪শ’ কুকুরকে এই ভ্যাকসিন দেয়া হবে। সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৩০টি টিম, জেলার প্রতিটি ইউনিয়নে ২টি ও পৌরসভায় ৩টি করে টিম ৫দিনব্যাপি কুকুরকে ভ্যাকসিন দেয়ার কাজে অংশ নেবে। প্রতিটি টিমে ৫জন সদস্য থাকবেন। জলাতঙ্ক নির্মুলে এই কার্যক্রম বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।
পবায় অবহিতকরন সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল হান্নান। প্রধান অতিথি ছিলেন উপজেলা ভারপ্রাপ চেয়ারম্যান বেগম খায়রুন্নেসা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাটেরনারী সার্জন সাগর আহম্মেদ।

ফেব্রুয়ারি ০১
০৩:৪১ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত