Daily Sunshine

ভোলাহাট উপজেলা পরিষদে ৯ দপ্তরে কর্মকর্তা নেই

ভোলাহাট প্রতিনিধি : ভোলাহাট উপজেলার ৯টি দপ্তরে কর্মকর্তার পদ শূন্য রয়েছে দীর্ঘ দিন ধরে। এ’ছাড়াও অনেক দপ্তরে ছোট পদগুলো শূণ্য থাকায় সরকারের উন্নয়নমূলক কাজ বাধাগ্রস্থ হচ্ছে বলে জানা গেছে। দ্রুত সরকারের উন্নয়ন গতিশীল করতে শূন্য পদগুলো পূরণের দাবী উপজেলাবাসীর।
বিভিন্ন অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা ভূমি অফিসে ২৪ বছর পর সহকারী কমিশনার (ভূমি) পদটি পূরণ হলেও ক’মাসের মধ্যে ২ জন সহকারী কমিশনার (ভূমি) যোগদানের পর পর অন্যত্রে বদলি হয়ে যান। সরকারের গুরুত্বপূর্ণ এ দপ্তরের ভার পড়ে উপজেলা নির্বাহী অফিসারের উপর। এক ব্যক্তি দুই দপ্তরের দায়িত্ব পালন করতে গিয়ে পড়ের চরম বেকায়দায়। ফলে উন্নয়ন কাজ ব্যহত হয় সংগত কারণে।
এদিকে প্রকল্প বাস্তবায়ন অফিসে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাও নেই দীর্ঘদিন ধরে। এ দপ্তরের দায়িত্বে আছে শিবগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা। তিনি নিজ দায়িত্বের উপজেলার কাজ শেষ করে মন মত সময়ে ভোলাহাট উপজেলায় দীর্ঘদিনের কাজ শেষ করেন। অথবা শিবগঞ্জ উপজেলা গিয়ে অফিসের ফাইলপত্র সই করে অফিসের কাজ করতে হয়। উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশলী, যুব উন্নয়ন কর্মকর্তা, আনসার ভিডিপি কর্মকর্তা, প্রাণি সম্পদ কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা, বরেন্দ্র উন্নয়নের সহকারী প্রকৌশলি, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার পদ দীর্ঘদিন ধরে রয়েছে শূন্য। এ সব দপ্তরের কর্মকর্তা না থাকায় দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাগণ কেউ রয়েছেন গোমস্তাপুর উপজেলার কেউ বা শিবগঞ্জ উপজেলার।
ভোলাহাটের শুন্য পড়ে কর্মকর্তাদের দেখা মেলে না সহজে। এ সব দপ্তরের কাগজপত্রের ফাইল ব্যাগে বন্ধি করে উল্লেখিত দপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার কাছে নিয়ে গিয়ে ফাইল সই করাতে হয়। এদিকে উপজেলার বিভিন্ন অফিসে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের পদও রয়েছে শূন্য ফলে অফিসের কাজ চলে জোড়া তালি দিয়ে। সরেজমিনে ভোলাহাট উপজেলা শিক্ষা অফিসে গিয়ে দেখা যায় এম দৃশ্য। এ অফিসে ৮টি অনুমোদিত পদ থাকলেও কর্মরত আছে মাত্র ৫ জন ৩ জন শূন্য রয়েছে। সহকারী শিক্ষা অফিসার রয়েছে ৩ জনের মধ্যে ২ জন, উচ্চমান সহকারী ১ জন ও হিসাব রক্ষক ১ জন পদ শূণ্য রয়েছে। অপিরদিকে ভোলাহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসেও ৫ জন অনুমোদিত পদের মধ্যে ৩টি পদ শূণ্য বলে কর্মকর্তাগণ জানান। এ ভাবে দেশের শেষ প্রান্তের উপজেলা ভোলাহাটে শীর্ষ থেকে ৩য় ও ৪র্থ পদের কর্মকর্তা কর্মচারী শূণ্য থাকলে উন্নয়নের ধারা থমকে যাবে বলে বিশেষজ্ঞমহল মনে করেন।
তারা মনে করেন যে উপজেলায় এতোগুলো পদ শূণ্য সে উপজেলায় রাষ্ট্রিয় সুবিধা থেকে বঞ্চিত হবে। এদিকে সারা দেশ যখন উন্নয়নে এগিয়ে যাচ্ছে ঠিক তখনি প্রত্যন্ত অঞ্চল হিসেবে ভোলাহাট উপজেলা কর্মকর্তা কর্মচারীদের শূন্যতায় অফিসগুলো থেকে নাগরিক সুবিধা বঞ্চিত হচ্ছে ভোলাহাটে বসবাসিকারী নাগরিকেরা।

জানুয়ারি ২৯
০৩:৩৪ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত