Daily Sunshine

প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার তুলে দিলেন মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : কেউ বাক প্রতিবন্ধী, কেউ দৃষ্টি, আবার কেউ শ্রবণ প্রতিবন্ধী। স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিজেদের মধ্যে কৃতিত্বের স্বাক্ষর রেখে হয়েছেন বিজয়ী। এসব বিজয়ী প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মেয়রের হাত থেকে পুরস্কার পেয়ে আনন্দিত এসব শিক্ষার্থীরা।
সোমবার বিকেলে নগরীর ষষ্ঠীতলা এলাকাস্থ প্রতিবন্ধী শিক্ষার্থীদের স্কুল পিএইচটি সেন্টারে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মেয়র।
অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বতর্মান সরকারের সক্ষমতা অনেক বেড়েছে। তাই এসব শিক্ষার্থীদের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। তাদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করা হচ্ছে।
এ সময় মেয়র আরো বলেন, রাজশাহী পিএইচটি সেন্টারের তেমন উন্নয়ন হয়নি। আগামীতে যাতে এখানে আরো শিক্ষার্থী ভর্তি করা হয়, তাদের যত্ন নেয়া হয়, এবং প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন করা যায়-এসব বিষয় নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তাদের হাতে আলোচনা করবো।
রাজশাহী পিএইচটি আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হাসিনা মমতাজ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবির, পিএইচটি ব্যবস্থপনা ও মনিটরিং কমিটির সদস্য শিরিন সুফিয়া খানম, দৃষ্টি প্রতিবন্ধী স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিব বাদল, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ড. আব্দুল্লা আল ফিরোজ প্রমুখ।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সমুন ও ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম প্রমুখ।

জানুয়ারি ২৯
০৩:৩২ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত