Daily Sunshine

‘মডেল হচ্ছে রাজশাহীর ছয় মাদ্রাসা’

স্টাফ রিপোর্টার: রাজশাহীর ছয়টি মাদ্রাসাকে মডেল হিসেবে গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন। রবিবার সকালে রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসার দাখিল, আলিম ও কামিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী মহানগরীতে অনেক মাদ্রাসা থাকবে, কিন্তু তার ভেতরে ছয়টিকে মডেল হিসেবে গড়ে তোলা হবে। আমার প্রস্তাবে সরকার সেই পরিকল্পনা গ্রহণ করেছে। আর মডেল মাদ্রাসাগুলোর মধ্যে এক নম্বরে থাকবে রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা।
তিনি বলেন, সরকার যখন পরিকল্পনা গ্রহণ করেছে তখন তার মানে এই প্রতিষ্ঠানগুলো সরকারির শামিল। এগুলো সরকারের দৃষ্টির ভেতরেই আছে। প্রতিষ্ঠানগুলোতে আধুনিক ভবন হবে। আগামী দুই বছর পর এই মাদ্রাসার পাশ দিয়ে কেউ হেঁটে গেলেও তাকিয়ে দেখবে। যেভাবে এখন রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের পাশ দিয়ে হেঁটে গেলে লোকজন তাকিয়ে দেখে।
বাদশা বলেন, সরকার কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে। দেশে আরবি বিশ্ববিদ্যালয় হচ্ছে। মাদ্রাসা শিক্ষাব্যবস্থা সাধারণ শিক্ষাব্যবস্থার থেকে কোনো অংশেই পিছিয়ে থাকবে না। সরকার সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, একটা সময় মাদ্রাসা শিক্ষাকে ধর্মের সঙ্গে জড়িয়ে সেই ধর্মকে রাজনীতির স্বার্থে ব্যবহার করা হয়েছে। জঙ্গিবাদ সৃষ্টি করা হয়েছে। এতে মাদ্রাসা শিক্ষার্থীরা বিশ্বের নানা সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এখন সেই দিন নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন, রাজশাহী সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান কামরু, মাদ্রাসা শিক্ষাবোর্ডের রাজশাহী অঞ্চলের সহকারী পরিদর্শক মুজাহিদুল ইসলাম ও রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সারওয়ার কামাল। সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ এইচএম শহীদুল ইসলাম।

জানুয়ারি ২৮
০৩:২৩ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত