Daily Sunshine

‘ভারতীয় ভিসা পাওয়া আরো সহজ হচ্ছে’

সানশাইন ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আগামীতে ভারতে যাতায়াত আরো সহজ হবে। আমরা এ বিষয়ে আলোচনা করেছি। ইন্ডিয়ান ভিসা পাওয়া আগের চেয়ে আরো সহজ হচ্ছে। রোববার ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, যাতে ভারতে সহজে যাতায়াত করা যায়, এ বিষয়ে আমরা আলোচনা করেছি। আপনারা জানেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তারা (ভারত) ভিসা দেওয়ার অফিস করেছে। আরো ছয়টি এলাকা থেকে তারা ভিসা দেবেন। মোট ১৫টি এলাকা থেকে তারা ভিসা দিতে অফিস করেছেন।
তিনি বলেন, নীলফামারির চিলাহাটি স্থলবন্দর বর্ডার দিয়ে ভারতে প্রবেশ সহজ করার বিষয়ে আমরা তার সঙ্গে কথা বলেছি। ওনারা ইতোমধ্যে তাদের অংশে ট্রেন চলাচলের জন্য রেললাইন নির্মাণ করে বর্ডার পর্যন্ত চলে এসেছে। এখন আমাদের প্রান্তে কিছু কাজ আছে। ওই স্থলবন্দরটা চালু করলে আমাদের ওই অঞ্চলের ব্যবসা বাড়বে। এই সুবিধা কীভাবে পাওয়া যায়, তা নিয়ে আমরা আলোচনা করেছি।
বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী দিনে আমরা বেশি সক্রিয়ভাবে একসঙ্গে কাজ করার বিষয়ে আমরা কথা বলেছি। এক্ষেত্রে আমাদের মন্ত্রণালয়ের যেসব ঊর্ধ্বতন কর্মকর্তা আছেন তাদেরকে আমি বলেছি, আপনার যে কাজই করবেন তা সময় বেঁধে দিয়ে করবেন।
টিপু মুনশি বলেন, আমাদের একটা রিকুয়েস্ট ছিল, সেটা হলো আমাদের ভিসার জন্য। আপাতত আকাশপথে ভিসার সঙ্গে দুটি করে বর্ডারের ভিসা দিচ্ছেন। আমি অনুরোধ করেছি, আপনারা সবগুলো ওপেন করে দেন। আমাদের লোকজন যার যখন যেদিক দিয়ে সুবিধা, সেদিক দিয়ে যেন যেতে পারে। ওনারা বলেছেন, আমাদের সিস্টেমে কিছু সমস্যা আছে। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। খুব অল্প সময়ের মধ্যে সেটা হবে।

জানুয়ারি ২৮
০৩:১৭ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত