Daily Sunshine

এ সময় যে কোন বিপর্যয় রোধে দরকার চলাফেরার বাড়তি সতর্কতা

Spread the love

শীতের প্রভাব কমেছে, বিদায় হয়নি
সারাদেশে শীতের প্রভাব কমেছে, তবে শীত এখনো যায়নি। দিনের বেলায় তাপমাত্রা বাড়ছে এবং রাতের বেলা কমছে ভোরের দিকে দেশের নদী অববাহিকায় পড়েছে মাঝারী কুয়াশা। মাঘের মাঝামাঝিতে আবহাওয়ার এই অবস্থায় দেশের সব স্থানে বিভিন্ন বয়সের মানুষ ঠান্ডাজনীত রোগে আক্রান্ত হচ্ছে। আবহাওয়ার এই পরিবর্তনের খবর গতকাল গণমাধ্যমে এসেছে।
ষড়ঋতুর এই দেশে এখন শীতকাল, আর মাঘ শেষ হলেই শীতকাল শেষ হয়ে আসবে ঋতুরাজ বসন্ত। তবে বসন্ত আসার পূর্বের এই সময়টাতে ঠান্ডা গরম আবহাওয়ার কারনে সহজে মানুষ নানান রোগ বালাইয়ে আক্রান্ত হয়। এখন সেটাই লক্ষ্য করা যাচ্ছে। এ সময় তাই সব বয়সীদেরই যথেষ্ট সতর্কতার সাথে চলাফেরা করতে হবে, তেমনি পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।
এদিকে শীত কমলেও এখনি শীত যাচ্ছে না তেমনি সতর্কতা দিয়েছে আবহাওযা অধিদপ্তর। সে পূর্বাভাসে বলা হয়েছে দেশের প্রায় সব স্থানের তাপমাত্রা ১০ ডিগ্রীর উপরে উঠলেও ফের এই তাপমাত্রা ১০ ডিগ্রীর নীচে নেমে যেতে পারে এবং এই অবস্থা ৩০ তারিখের পর ৩/৪ দিন অব্যাহত থাকবে পরে, সে সময় অনেক স্থানে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাবে। সেই সাথে রাজশাহী ও রংপুর বিভাগের কোথাও কোথাও হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পূর্বাভাসই বলে দেয় শীত এখনি যায়নি। বরং শীত আরেক দফা পড়ে বিদায় নেবে। ঋতু বদলের এই সময় তাই যথেষ্ট সাবধানতার সাথে থাকতে হবে নইলে বিপর্যয় দেখা দিতে পারে। তাই আমরা মনে কির চিকিৎসকের পরামর্শ মেনে চলা উচিৎ সবার এই সময়টা।

জানুয়ারি ২৮
০৩:১১ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত