Daily Sunshine

রাবিতে জলবায়ু পরিবর্তন বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী আজ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডকুমেন্টরি ফটোগ্রাফার দীন মোহাম্মদ শিবলীর জলবায়ু পরিবর্তন বিষয়ক একক আলোকচিত্র প্রদর্শনী ‘কার্বন কান্না’ অনুষ্ঠিত হবে আজ রবিবার। এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে প্রদর্শনীর উদ্বোধন করা হবে। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।
দিনব্যাপী এ প্রদর্শনীতে ৪১টি আলোকচিত্র প্রদর্শিত হবে বলে জানিয়েছেন দীন মোহাম্মদ শিবলী। ১৬ বছর ধরে জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করতে গিয়ে এই চিত্রগুলি তুলেছেন তিনি। প্রদর্শনীর উদ্বেধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী এম জাকারিয়া ও অধ্যাপক আনন্দ কুমার সাহা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল-মামুন প্রমুখ।
আলোকচিত্র প্রদর্শনীর সার্বিক পৃষ্ঠপোষকতায় আছে সোনালী ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক, কোস্ট ট্রাস্ট, দ্য বিজনেস টাইমস, ব্র্যাঞ্চ এণ্ড লিফস্ এবং দীন মোহাম্মদ শিবলীর যোগাযোগ ও ফটোগ্রাফি বিষয়ক প্রতিষ্ঠান ‘ছায়া’।

জানুয়ারি ২৭
০৩:২১ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত