Daily Sunshine

রাবিতে গণঅভ্যুত্থান দিবস পালিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখার উদ্যোগে গণঅভ্যুত্থান দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পতাকা মিছিল করেছে সংগঠনটির নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আম চত্তর থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।
সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখার সাংগঠনিক সম্পাদক সুমন মোড়লের সঞ্চলনায়
সংগঠনটির সভাপতি তাসবির-উল ইসলাম কিঞ্জল বলেন, ‘ঊনসত্তরের গণঅভ্যুত্থান বাংলাদেশের ইতিহাসে একটি অভূতপুর্ব ঘটনা। এ অভ্যুত্থানে স্বৈরাচারী শাসক আইয়ুব সরকারকে উৎখাতের জন্য বাংলাদেশের শ্রমিক কৃষক ছাত্র বুদ্ধিজীবী শিক্ষকসহ সকল পেশার মানুষ রাজপথে নেমে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে স্বৈরাচারকে পরাজিত করেছে। একই রকম চিত্র আমরা লক্ষ্য করেছি বাংলাদেশে নিরাপদ সড়ক আন্দোলন। যেখানে শিশু কিশোররা রাস্তায় নেমে গাড়ির লাইসেন্স চেক করল। এরকম ঘটনা ঊনসত্তরেও ঘটেছিল। মহল্লায় মহল্লায় চোর ডাকাত দুর্নীতিবাজদের বিরুদ্ধে ছাত্র শ্রমিকরাই লড়াই করেছে। আইন আদালত যখন দুর্নীতিতে ব্যস্ত তখন ছাত্র শ্রমিকরাই দুর্নীতিবাজদের বিচার করেছে। ঊনসত্তরের গণঅভ্যুত্থান এটাই বলে যে মানুষ অসীম সম্ভাবনার অধিকারী।
তিনি আরও বলেন, ‘আগামী মার্চে ডাকসু এবং তার পরে রাকসু নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচেন নিপীড়নের বিরুদ্ধে সাধারণ ছাত্ররা তাদের অবস্থান পরিষ্কার করবেন। যারা বিগত বছরগুলোতে শিক্ষার্থীদের ওপর নিপীড়ন চালিয়েছে ব্যালটের মাধ্যমে তাদের বয়কট করবে।
এসময় বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক জিন্নাত আরা সুমু, রাবি শাখা ছাত্র ইউনিয়নের সদস্য শাকিলা খাতুন, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক রঞ্জু হাসানসহ কর্মসূচিতে অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানুয়ারি ২৫
০৩:৪৫ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত