Daily Sunshine

রাজশাহী ও রংপুরে বিএসটিআই’র অভিযান

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) রাজশাহী আঞ্চলিক অফিসের উদ্যোগে বুধবার মহানগরীসহ রাজশাহী ও রংপুরের বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালিত হয়েছে। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের গুনগত মান ও সনদ না থাকায় মালামাল জব্দ ও মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করে বিএসটিআই।
রাজশাহীতে পরিচালিত অভিযানে বিএসটিআই’র গুণগত মান ও সনদ না থাকায় পুঠিয়ার মেসার্স মাহী চানাচুর ফ্যাক্টরী থেকে ৪ বস্তা মুদ্রিত লেবেল জব্দ করা হয়। মহানগরীর খড়খড়ি এলাকার মেসার্স এমএএ অটো ব্রিকস-১ উৎপাদিত ক্লে ব্রিকস’র সিএম ফি’র বিল পরিশোধপূর্বক লাইসেন্স গ্রহণ না করায় জব্দ তালিকা প্রস্তুত করা হয়েছে।
এছাড়া সিএম ফি’র বিল পরিশোধপূর্বক লাইসেন্স গ্রহণ না করায় নওদাপাড়ার মেসার্স পদ্মা বেকারী, ভদ্রার মোড়ের মেসার্স আরাফাত মিষ্টি ও নগরীর মেসার্স তৃপ্তি বেকারী থেকে পণ্য ও লেবেল জব্দ ও নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী নগরীর ভদ্রার মোড়ের মেসার্স অতিথি হোটেল এন্ড রেস্তোরার ফার্মেন্টেড মিল্ক পণ্যে ৩৫০ গ্রাম ওজনে কম পাওয়া যাওয়ায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
অন্যদিকে, রংপুরে পরিচালিত অভিযানে তারাগঞ্জের শেরমস্ত এলাকার খিয়ারজুম্মার মেসার্স এম বি ব্রিকস, দুলালীপাড়া এলাকার মেসার্স এম এন ব্রিকস, মেসার্স মনোয়ার ব্রিকস, সদরের উত্তম হাজীরহাট এলাকার মেসার্স সুমন বেকারী, নীলফামারীর সৈয়দপুর এলাকার মেসার্স এন এস ব্রিকস, মেসার্স এম বি ব্রিকস ও মেসার্স মমিন ব্রিকস’র সিএম লাইসেন্স বিহীন ক্লে-ব্রিকস উৎপাদন ও বিক্রয় বিতরণ করায় নিয়মিত মামলা দায়েরের উদ্দেশ্যে পণ্যের নমুনা জব্দ করা হয়েছে।
এছাড়াও পেট্রোলে প্রতি ১০ লিটারে ৫১০ মিলি ও ডিজেলে প্রতি ১০ লিটারে ২২০ মিলি কম প্রদান করায় রংপুর সদরের মেসার্স হরকলি ফিলিং স্টেশনের ২টি ডিসপেন্সিং ইউনিট ডিটেইন্ড করা হয়েছে। জনস্বার্থে বিএসটিআই’র এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রাজশাহী আঞ্চলিক পরিচালক তাহের জামিল।

জানুয়ারি ২৪
০৩:২৯ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত