Daily Sunshine

বাগমারায় পাউবো বাঁধের মাটি যাচ্ছে বরজে

বাগমারা প্রতিনিধি : বাগমারায় পানি উন্নয়ন বোর্ডের বাঁধের গোড়ার মাটে কেটে পান বরজে নিয়ে যাচ্ছে এলাকার কিছু চি‎িহ্নত ব্যক্তি। বাঁধের গোড়ার মাটি কাটার কারনে বাঁধটি হুমকি মুখে পড়ছে বলে এলাকার লোকজন অভিযোগ তুলেছেন। তারা অবিলম্বে বাঁধটি রক্ষা করার জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সরকারের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।
সরেজমিনে মঙ্গলবার ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন এলাকায় গিয়ে দেখা গেছে, ভবানীগঞ্জ বাজার থেকে দ্বীপপুর ইউনিয়নের লাউবাড়িয়ার পানি উন্নয়ন বোর্ডের রাস্তা থেকে উপজেলার কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের মোহনপুর গ্রামের প্রভাবশালী আব্দুল খালেক, ভুট্টো রহমানসহ ৮/১০ ব্যক্তি পানি উন্নয়ন বোর্ডের বাঁধের গোড়া থেকে মাটি কেটে পান বরজে দেয়ার জন্য নিয়ে যাচ্ছে। এলাকার লোকজন তাদেরকে বাঁধের গোড়া কাটার বিষয়টিতে বাঁধা দিলে তারা তাদের কথায় কর্ণপাত করছে না।
বিষয়টি জানতে চাইলে তারা জানান, মাটির প্রয়োজন হওয়ায় তারা সেখান থেকে পান বরজের জন্য মাটি সংগ্রহ করছে। মাটি কাটায় বাঁধের ক্ষতি হবে এমন কথা বললে তারা জানান, বাঁধ ভেঙ্গে গেলে সরকার আবারো নতুন ভাবে বাঁধ নির্মান করবেন। মাটি কাটার বিষয়ে জানতে চাইলে কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, বাঁধের গোড়া থেকে মাটি কাটা ঠিক নয়। তিনি অবিলম্বে বাঁধ গোড়া থেকে মাটি কাটা বন্ধে পদক্ষেপ নেয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।
ভবানীগঞ্জ এলাকার ফরহাদ হোসেন ও আব্দুর রহমান বলেন, বাঁধের গোড়া থেকে মাটি কাটার কারনে বাঁধটি দুর্বল হয়ে যাচ্ছে। আগামী বর্ষা মৌসুমের পূর্বেই বাঁধটি ভেঙে এলাকার বাড়িঘরে পানি ঢোকে ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। কেউ কেউ বাঁধের মাটি কাটার বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সহযোগীতা রয়েছে বলে জানিয়েছেন।
তারা বলেন, পানি উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তাদের মেনেজ করেই বাঁধের গোড়া থেকে মাটি কাটা হচ্ছে বলে তারা জানিয়েছেন। তারা অবিলম্বে বাঁধের গোড়া থেকে মাটি কাটা বন্ধ করতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করেছেন। বাগমারায় পানি উন্নয়ন বোর্ডের স্থায়ী অফিস না থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, দ্রুত তদন্ত করে মাটি কাটাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দুই একি দিনের মধ্যে তিনি ওই বাঁধটি পরিদর্শন করবেন বলে তিনি স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

জানুয়ারি ২৩
০৪:১০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত