Daily Sunshine

রাজশাহীতে মিডিয়া কাপ শুরু ১ ফেব্রুয়ারি ক্রিকেটে মজেছেন সাংবাদিকরা

স্টাফ রিপোর্টার : আর ৮দিন পর রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) আয়েজিত ‘মিডিয়া কাপ’ ক্রিকেট টুর্নামেন্ট। চতুর্থবারের মতো রাজশাহীর সাংবাদিকদের অংশগ্রহনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ টূর্ণামেন্ট। রাজশাহীতে কর্মরত ১০২ জন সাংবাদিকদের অংশগ্রহণে ৬টি দলে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে এই খেলায়। আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টেটির ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ ফেব্রুয়ারি। এখন তাই অনুশীলনে ব্যাস্ত সবকটি টিমের সাংবাদিকরা। বিকেল হলেই ব্যাট বল হাতে নিয়ে মাঠে নামছেন আলাদা আলাদাভাবে।
গত ১৫ জানুয়ারি নগরীর একটি রেষ্টুরেন্টের কনফারেন্স রুমে টুর্নামেন্টে অংশগ্রহণকারী এই খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়। সেখানে লটারির করে অগ্রাধিকার ভিত্তিতে উন্মুক্ত ডাকের মাধ্যমে ৬টি দলের প্রতিনিধিরা তাদের নিজেদের দলের জন্য খেলোয়াড় বাছাই করেন। খেলোয়াড়দের বাছাই শেষে দলগুলো এখন অধির আগ্রহে অপেক্ষা করছে মূল লড়াইয়ের জন্য।
এদিকে ১ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ‘মিডিয়া কাপ’ টুর্নামেন্টকে সামনে রেখে দলগুলো ইতিমধ্যেই তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। নগরীর বিভিন্ন মাঠে ৬টি দল তাদের খেলোয়াড়দের নিয়ে পুরোদমে অনুশীলন করছে।
সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলীর টিম জার্নালিস্ট সিক্সার অনুশীলন করছেন রাজশাহী রেল মাঠে। আরইউজে সভাপতি কাজী শাহেদের মালিকানাধীন টিম মিডিয়া গ্লাডিয়েটরস, আহসান হাবিব অপুর টিম সুপার ফোকাস ও রফিকুল ইসলামের টিম জার্নালিস্ট ওয়ারিয়র্স অনুশীলন করছে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মাঠে। শিবলী নোমানের টিম ডায়নামিক রিপোটার্স ও রাশেদ রিপনের টিম ব্লেজিং এডিটরস অনুশীন করছে রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহের মাঠে। দলগুলোর সাংবাদিক খেলোয়াড়েরা কর্মক্ষেত্রে একে অপরকে সহযোগীতা করলেও, খেলার মাঠে দলগুলো একে অপরকে ছাড় দিতে মোটেও প্রস্তুত নয়। প্রতিটি খেলোয়াড় নিজেদের শানিয়ে নিচ্ছেন টুর্নামেন্টের দিন মাঠে দলকে তাদের সেরাটা উপহার দিতে। নিজেদের দলের জন্য কোচ নিয়োগও করেছে দলগুলো।
জার্নালিস্ট সিক্সার টিমের স্বত্বাধিকারী ও দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী বলেন, এটি শুধুমাত্র একটি টুর্নামেন্ট না। এটি রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের জন্য একটি মিলন মেলা। তিন বছর পার করে চতুর্থবারের মতো রাজশাহীর মাঠে সফল ভাবে গড়াতে চলেছে এই ‘মিডিয়া কাপ’। আমি চাইবো ভালো খেলে আমার টিম ফাইনালে অংশগ্রহণ করে ট্রফি নিয়ে আসুক। তবে প্রতিটি দলের জন্য আমার শুভ কামনা রয়েছে। এই খেলার মাধ্যমে আমাদের সকলের মধ্যে মেলবন্ধন আরো দৃঢ হয়ে উঠবে।

জানুয়ারি ২৩
০৪:০৬ ২০১৯

আরও খবর

[TheChamp-FB-Comments]